বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

ঢাবিতে চলছে দুই দিনব্যাপী গণিত সম্মেলন

শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের উদ্যোগে চলছে দুই দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ই-কনফারেন্স অন ম্যাথম্যাটিক্স এন্ড ইট্স এ্যাপ্লিকেশন্স’। শনিবার রাতে ভার্চুয়ালি শুরু হওয়া এই সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে গণিত বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সেলিনা পারভীনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. সমীর কুমার ভৌমিক। দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের গবেষকগণ ৬টি বৈজ্ঞানিক বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করবেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় ও গণিত বিভাগের শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে এই সম্মেলন আয়োজন করায় আয়োজক এবং এতে অংশগ্রহণকারী প্রখ্যাত গণিতবিদদের আন্তরিক ধন্যবাদ জানান। সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও নবীন গবেষকরা উপকৃত হবে এবং একাডেমিক উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য গণিত শিক্ষা ও গবেষণার গুণগত মান বৃদ্ধি এবং বিশ্বমানে উত্তীর্ণ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের শিক্ষক-গবেষকদের প্রতি আহ্বান জানান।
সম্মেলনে দেশ-বিদেশের বরেণ্য গণিতবিদ, শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ অংশগ্রহণ করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com