শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক হলেন এইচএম সাইফুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার মাধবপুরে সরকারী নগদ অর্থ সহায়তা পাচ্ছে ৩২৮৬৪ পরিবার শ্রীপুরে রুবেলের ছেল মেয়েদের দায়িত্ব নিলেন ব্যবসায়ী সাদ্দাম হোসেন অনন্ত ময়মনসিংহের ভালুকায় অটোর-চাকায় ওড়না জড়িয়ে স্কুলছাত্রীর মৃত্যু মাধবপুরে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের শুভ উদ্বোধন বিবাহ বহির্ভূত একাধিক সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার এয়ার অ্যাম্বুলেন্সে চেন্নাই গেলেন করোনা আক্রান্ত হাসি ঈদে তাদের ‘টোনাটুনির গল্প’ অভিনেতার সঙ্গে প্রেম, বিয়ে করছেন ব্যবসায়ীকে

 টাকার বিনিময়ে ম্যনেজ রাজউক  দুদকের পরিচয়ে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করছে নূরানী বিল্ডার্স

 খবরের আলো :

এফএম আনসারী

রাজধানীর মিরপুর ২ নম্বর সেকশনে অবস্থিত বহুল আলোচিত  নূরানী বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নূরুল ইসলাম দুদকের একজন ডিজির নাম ভাঙ্গিয়ে বেশ কয়েকটি নকশা বহির্ভূত ভবনের নির্মাণকাজ অবাধে চালিয়ে যাচ্ছেে।

খোঁজ নিয়ে জানা যায়,   মিরপুর দুই নম্বর সেকশনের এ ব্লক দুই নম্বর রোডের এক নম্বর প্লটে অবস্থিত একটি ছয়তলা ভবন নির্মাণ করা হচ্ছে। যে ভবনটি রাজউকের ইন্সপেক্টর সরেজমিন পরিদর্শন করে জানিয়েছিল, ভবনটি রাজউকের অনুমোদিত নকশা বহিভূতভাবে নির্মিত হচ্ছে। এ ব্যপারে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ নূরুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, এই কোম্পানীর মালিক দুদকের মহাপরিচালক। তার সাথে কথা বলে পরে ফোন দেব। এ বলে ফোন কেটে দেয়। পরবর্তী তিনি আর ফোন দেননি।   রাজউকের ইন্সপেক্টর ওই ভবনটির অনুমোদিত নকশা চাইলে তিনি নকশা দেননি। পরবর্তীতে এ বিষয়ে রাজউকের মহাখালী জোনাল অফিসে অনেক ঝামেলা হয়েছে বলে জানা যায়।

এ ব্যপারে ওই জোনের এক সহকারী অথরাইজড অফিসার নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওই ভবনের মালিক চরম খারাপ। সে রাজনৈতিক ও দুদকের বেশ কয়েকজনের নাম ভাঙ্গিয়ে নানা ধরনের অন্যায় ও অনিয়ম করছে। রাজউকের কোন লোককে পাত্তা দেননা।

সরেজমিন ভবনটিতে গিয়ে জানা যায়, ভবনটির নির্মানকাজ ইতোমধ্যে ছয়তলা পর্যন্ত সম্পুর্ন হয়েছে। সাড়ে ছয়তলার নির্মানকাজ চলছে। নির্মানকাজের শুরু থেকে শেষ পর্যন্ত কোনরকম সেফটিনেট ছিল না। এখনো নেই। এছাড়া ভবনের সামনে কোন তথ্য সম্বলিত সাইনবোর্ড নেই। যা রাজউকের নিয়মানুযায়ী থাকার বাধ্যবাধকতা রয়েছে।

ওই এলাকার একাধিক বাসিন্দা বলেন, ওই ভবনটি নির্মানের সময় রাজউকের কোন নিয়মনীতি মানেনি। এ এলাকার কয়েকজন বাসিন্দা রাজউকের ইমারত পরিদর্শককে একাধিকবার বলার পর তিনি কয়েকবার ওই ভবনটিতে পরিদর্শন করেছে। পরিদর্শনশেষে ইমারত পরিদর্শক আমাদেরকে মৌখিকভাবে জানিয়েছিল, ভবনটি রাজউকের অনুমোদিত নকশা বহিভূতভাবে নির্মিত হচ্ছে। সেটব্যকেও সমস্যা রয়েছে। উপরের প্রত্যেকটি ছাদ ডেভিয়েশন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com