বুধবার, ১২ মে ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

ধরাছোঁয়ার বাহিরে পাটোয়ারী প্রোপার্টিজ 

খবরের আলো :

কাজী ওবায়দুর রহমান :

রাজধানীর রূপনগর  থানাধীন ইষ্টার্ন হাউজিং এলাকার বহুল আলোচিত পাটোয়ারী প্রোপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফেরদৌস আলম পাটোয়ারী (বুলবুল) ‘র বিরুদ্ধে নিজে  ধরাছোঁয়ার বাহিরে থাকার জন্য জমির মালিকদেরকে দিয়ে যাবতীয় অপকর্ম করায় বলে অভিযোগ উঠেছে। এই এলাকায় তিনি অনেক ভবন এভাবে নির্মান করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, কিছুদিন আগে পাটোয়ারী প্রোপার্টিজ লিমিটেডের প্রধান কার্যালয়ের ভবনটিতে রাজউক উচ্ছেদ অভিযান পরিচালনা করেছিল। কিন্তু তিনি  স্থানীয় এক সংসদ সদস্য ও যুবলীগের এক শীর্ষ নেতার নাম ব্যবহার করে পুনরায় আবারো অবৈধভাবে ওই ভবনের নির্মানকাজ শেষ করেছে। তিনি তার এ ধরনের অবৈধ ব্যবসা পরিচালনার স্বার্থে  এ দুজন ব্যক্তির নাম ভাঙ্গিয়ে জমির মালিকদের কাছ থেকে প্লট নেয় এবং তাদের নামেই রাজউকের নকশাসহ যাবতীয় কার্যক্রম করায়। এর পিছনে সবরকম কলকাঠি নাড়ায়  কোম্পানীটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফেরদৌস আলম পাটোয়ারী (বুলবুল)। তিনি রাজউকের কোন কর্মকর্তাকেই পাত্তা দেয় না।

সরেজমিন ওই ভবনটিতে গিয়ে জানা যায়,         ভবনটি রাজউক থেকে চারতলা অনুমোদন নিয়ে অবৈধভাবে  ছয়তলা নির্মান করেছে।

ভবনটির নির্মানকাজের শুরু থেকে শেষ পর্যন্ত কোনরকম সেফটি ছিল না। এখনো নেই। এছাড়া ভবনের সামনে কোন তথ্য সম্বলিত সাইনবোর্ড নেই। যা রাজউকের নিয়মানুযায়ী থাকার বাধ্যবাধকতা রয়েছে।

ওই এলাকার একাধিক বাসিন্দা বলেন, ওই ভবনটি নির্মানের সময় রাজউকের কোন নিয়মনীতি মানেনি। এ এলাকার কয়েকজন বাসিন্দা ইমারত পরিদর্শককে বলার পর তিনি ওই ভবনটিতে পরিদর্শন করেছে। ইমারত পরিদর্শক জানিয়েছিল, ভবনটি রাজউকের অনুমোদিত নকশা বহির্ভূতভাবে নির্মিত হচ্ছে। সেটব্যকেও সমস্যা রয়েছে। উপরের প্রত্যেকটি ছাদ ডেভিয়েশন করা হয়েছে।

এ ব্যপারে ইমারত পরিদর্শকের সাথে টেলিফোনে কথা হলে তিনি বলেন, ওই ভবনসহ আরো কয়েকটি ভবনের বিরুদ্ধে নোটিশ রেডি করা হয়েছে। স্যারের সই হলে সেগুলো প্রেরন করা হবে।

এ ব্যপারে রাজউজের মহাখালী জোনাল অফিসের অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার মাকিদ এহসান বলেন, আমি এ জোনে অরিরিক্ত দায়িত্বে আছি। ওইসব ভবনেরর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com