বুধবার, ১২ মে ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

রাজস্ব ফাঁকির অভিযোগ জিএ ফাউন্ডেশনের বিরুদ্ধে 

খবরের আলো :

স্টাফ রিপোর্টার :

রাজধানীর পল্লবী এলাকার জিএ ফাউন্ডেশন নামে একটি ডেভেলপার কোম্পানীর বিরুদ্ধে রাজস্ব ফাঁকির অভিযোগ উঠেছে। এ কোম্পানীটি সরকারের রাজস্ব দিয়ে মিরপুর, পল্লবী ও ইষ্টার্ন হাউজিংয়ে অনেক ভবন নির্মাণ করেছে। এসব ভবনের অধিকাংশই নকশা বহির্ভূত।

খোঁজ নিয়ে জানা যায়, কিছুদিন আগে কোম্পানীটির বিরুদ্ধে ইষ্টার্ন হাউজিংয়ের এইচ ব্লকের ছয় নম্বর রোডের ২৫ নম্বর প্লটে রাজউক থেকে চারতলা অনুমোদন নিয়ে অবৈধভাবে  ছয়তলা নির্মান করেছে জিএ ফাউন্ডেশন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছিল। যে সংবাদের প্রেক্ষিতে স্থানীয় কয়েকজন প্রভাবশালী নেতা রিপোর্টারকে ফোন দিয়ে নানাভাবে হুমকি ধামকি দিয়েছে।

সরেজমিন ভবনটিতে গিয়ে জানা যায়, ভবনটির নির্মানকাজ ইতোমধ্যে ছয়তলা পর্যন্ত সম্পুর্ন হয়েছে। সাড়ে ছয়তলার নির্মানকাজ চলছে। নির্মানকাজের শুরু থেকে শেষ পর্যন্ত কোনরকম সেফটি ছিল না। এখনো নেই। এছাড়া ভবনের সামনে কোন তথ্য সম্বলিত সাইনবোর্ড নেই। যা রাজউকের নিয়মানুযায়ী থাকার বাধ্যবাধকতা রয়েছে।

ওই এলাকার একাধিক বাসিন্দা বলেন, ওই ভবনটি নির্মানের সময় রাজউকের কোন নিয়মনীতি মানেনি। এ এলাকার কয়েকজন বাসিন্দা রাজউকের ইমারত পরিদর্শককে একাধিকবার বলার পর তিনি কয়েকবার ওই ভবনটিতে পরিদর্শন করেছে। পরিদর্শনশেষে ইমারত পরিদর্শক বলেন, ভবনটি রাজউকের অনুমোদিত নকশা বহিভূতভাবে নির্মিত হচ্ছে। সেটব্যকেও সমস্যা রয়েছে। উপরের প্রত্যেকটি ছাদ ডেভিয়েশন করা হয়েছে। ভবনটির বিরুদ্ধে নোটিশ করা হবে।

খোঁজ নিয়ে আরো জানা যায়, গতবছরে ওই কোম্পানীর নির্মিত পল্লবীর বি ব্লকে অবস্থিত একটি নির্মানাধীন ভবনের নয়তলার ছাদ ধসে বারোজন শ্রমিক নিচে পড়ে যায় এবং মারাত্বকভাবে আহত হয়। এর মধ্যে চার থেকে পাঁচজন নিহত হয়। এসব নির্মান শ্রমিকের ক্ষতিপূরণ এখনো কোম্পানিটি দেয়নি। এ বিষয়ে অনুসন্ধান চলছে। বিস্তারিত পরবর্তী রিপোর্টে প্রকাশিত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com