রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

বাসা ভাড়া দিতে না পেরে ফুটপাতে কাটল রাত, এগিয়ে এলো পুলিশ

খবরের আলো প্রতিনিধি

 

চট্টগ্রামের লালখান বাজার এলাকার হাই লেভেল রোডের দুবাই কলোনীতে তিন মাসের বাসা ভাড়া দিতে না পারায় ভাড়াটিয়াকে বের করে বাসায় তালা লাগিয়ে দেন বাড়ির মালিক। এই ঘটনায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টা থেকে শুক্রবার (১৬ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত ফুটপাতে থাকতে হয় পরিবারটিকে। পরে শুক্রবার পুলিশ ওই পরিবারকে বাসায় তুলে দিয়ে আসে।

এই বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) আবু বক্কর সিদ্দিক ঢাকা পোস্টকে বলেন, ঘটনাটি অমানবিক। আমি বিষয়টি শুনে খুলশী থানা পুলিশের মাধ্যমে তাদের বাসায় তুলে দেওয়ার ব্যবস্থা করেছি। মালিক পক্ষকে বলেছি যদি ঐ পরিবার ভাড়া দিতে না পারে তাহলে ভাড়ার ব্যবস্থা আমরা করে দেবো। এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য মালিকপক্ষকে সর্তক করা হয়েছে।

ঘটনার ভুক্তভোগী শ্রীধাম দেবনাথ ঢাকা পোস্টকে বলেন, কলোনির এই বাসায় দীর্ঘদিন ধরে বসবাস করছি। আমার বড় ভাই কানাই দেবনাথ ওয়াসায় চুক্তিভিত্তিক কাজ করতেন। ঐ সময় বাসার মালিক পানির মটর বসানোর অনুমতির জন্য আমার ভাইকে ৩০ হাজার টাকা দেন। ভাই ঐ টাকা ওয়াসার এক কর্মচারীকে দেন। কিন্তু আমার ভাইয়ের ওয়াসার কাজের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় মটর বসানোর অনুমতি আনতে পারেননি। আর টাকাও ফিরিয়ে আনতে পারেননি।

তিনি আরও বলেন, বাড়ির মালিক আমাদের কাছে তিন মাসের ভাড়া বাবদ ২১ হাজার টাকা পান। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আমাদের কাছে ভাড়া ও মটরের জন্য দেওয়া টাকা ফেরত চান। আমরা টাকা দিতে না পারলে আমাদের বের করে দিয়ে বাসায় তালা দিয়ে দেন। ওই সময় আমার ভাই বাসায় ছিলেন না। বড় ভাই কাজের খোঁজে বাইরে ছিলেন।

শ্রীধাম দেবনাথ বলেন, আগে দুইটা টিউশনি ছিল। গত মাসে একটা চলে যায়। ফলে আমরাও বিপাকে পড়ে যাই। বাসা থেকে বের করে দেওয়ার পর বৃদ্ধা মা, ভাবী ও দুই ভাইপোকে নিয়ে সারাদিন ঘরের সামনে অবস্থান করেও মালিককে বোঝাতে পারিনি। ঘরে ঢুকতে না পেরে সারারাত ওয়াসার মোড়ে ফুটপাতে বসেছিলাম। শুক্রবার (১৬ এপ্রিল) ১২টার দিকে পুলিশ এসে আমাদেরকে বাসায় তুলে দিয়ে গেছে।

এই বিষয়ে জানার জন্য বাড়ির মালিক মোস্তফার নাম্বারে কল করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com