বুধবার, ১২ মে ২০২১, ১২:২০ অপরাহ্ন

রাজউকের নিয়ম মানছেন না ক্যাডেট কলেজের প্রিন্সিপ্যাল

খবরের আলো :
এফ এম আনসারী
রাজধানীর পল্লবীর ইষ্টার্ন হাউজিংয়ে রাজউকের অনুমোদিত নকশা বহির্ভূত অবৈধভাবে ভবন নির্মাণ করছেন ঝিনাইদহ এবং বরিশাল ক্যাডেট কলেজের সাবেক প্রিন্সিপ্যাল মোঃ আতিকুর রহমান।  ভবনটি ইষ্টার্ন হাউজিংয়ের পল্লবী ২য় পর্বের ডি ব্লকের ডব্লিউ/২ রোডের ১৩১ নম্বর প্লটে অবস্থিত।
সরেজমিন ভবনটিতে গিয়ে দেখা যায়, ভবনটি ইতোমধ্যে ছয়তলা নির্মান করা হয়েছে। ভবনের প্রত্যেকটি তলায় ডেভিয়েশন করা হয়েছে। ভবনের সামনে ওই শিক্ষকের নাম ও পদবী সম্বলিত একটি সাইনবোর্ড  লাগানো আছে। কিন্তু রাজউকের নিয়মানুযায়ী ভবনের সামনে তথ্য সম্বলিত সাইনবোর্ড ও সেফটিনেট নেই। যা থাকার বাধ্যবাধকতা রয়েছে।
সুত্র জানায়, ভবনটি রাজউক থেকে চারতলার অনুমোদন নিয়ে ছয়তলা নির্মানকাজ চলমান রয়েছে।  এ ভবনের নীচতলায় একটি রুম ঠিক করে ভবন মালিক মোঃ আতিকুর রহমান একাই বসবাস করেন। তার গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।   এ ভবনটিতে রাজউকের ইমারত পরিদর্শক বেশ কয়েকবার এসেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দা বলেন, ভবন মালিক আতিকুর রহমান সেনা বাহিনীর নাম ভাঙ্গিয়ে এভাবে অবৈধ কর্মকান্ড করছে। যে তার অবৈধ কর্মকান্ডে বাধা দেয় তাকে তিনি সেনাবাহিনীর ভয় দেখায়। ভবনের সামনে “Served at Faujderhat, Cumilla & Rajshahi cadet colleges under ministry of Defance”. লেখা একটি সাইনবোর্ড ঝুলিয়ে রেখেছে। যাতে লোকজন ভয় পায়। কেউ তার বিরুদ্ধে কথা বলতে সাহস না পায়।
এ ব্যপারে মোঃ আতিকুর রহমানের সাথে সরাসরি দেখা করলে তিনি বলেন, এটা রাজউকের কাজ। রাজউকের ইঞ্জিনিয়ার জিল্লুর সাথে আমার কথা হয়েছে। তার সাথে যোগাযোগ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com