বুধবার, ১২ মে ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

নিয়মিত যৌন মিলনে আপনি হবেন দীর্ঘায়ু

খবরের আলো ডেস্ক

নিয়মিত যৌন মিলন মানুষের আয়ু বাড়ায়। এমনই তথ্য উঠে এসেছে সাম্প্রতিক গবেষণায়। জেনে নিন তথ্যগুলি।

> শরীরের ওজন কমায়:‌ নিয়মিত সঙ্গীর সঙ্গে যৌন মিলন করলে প্রচুর ক্যালোরি বার্ন হয়। জিম–যোগার থেকেও যা অনেক বেশি কার্যকরী। বিশেষজ্ঞরা বলছেন, আনন্দ করতে করতেই ক্যালোরি বার্ন করা যাবে। বিশেষ করে ত্রিশ বছরের পর থেকে নিয়মিত যৌন মিলন ক্যালোরি বার্নে সাহায্য করে।

> হার্টের রোগের সম্ভাবনা কমাতে সাহায্য করে: হার্ট অ্যাটাকের সম্ভাবনা রুখতেও নিয়মিত যৌন জীবন দারুণ কাজ দেয়। যৌনসঙ্গমের সময় রক্ত চলাচল দ্রুতহারে হয়। যা হার্ট অ্যাটাক, স্ট্রোক কিংবা হার্টের অন্যান্য অসুখ প্রতিরোধে কাজ দেয়।

> সর্দি-জ্বরের সমস্যা দূর করে:‌ গবেষণা বলছে, যাঁরা সপ্তাহে অন্তত ২ থেকে তিনবার যৌন মিলন করেন, তাঁদের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ে। শরীরে অ্যান্টিবডি ইমিউনোপ্লোবিউলিন তৈরি হয়। যা সর্দি–ঠান্ডালাগা কিংবা জ্বর প্রতিরোধ করে।

>মেনোপজ দূরে সরিয়ে রাখে:‌ নিয়মিত যৌন মিলন মহিলাদের শরীরের হরমোনের সামঞ্জস্যতা বজায় থাকে। নিয়মিত যৌন মিলন মেনোপজকে দূরে সরিয়ে রাখে।

> ব্যথা কমাতে সাহায্য করে:‌ দৈনন্দিন কাজের চাপ, বয়স বৃদ্ধির কারণে গায়ে–হাতে, পায়ে, কিংবা মাথায় ব্যথা তো নিত্যদিনের সমস্যা। নিয়মিত যৌন মিলন ব্যথা থেকে আপনাকে মুক্তি দেবে।

> ব্রেস্ট ক্যানসার প্রতিরোধে সাহায্য করে:‌ আধুনিক জীবনযাপন পদ্ধতি আমাদের অনেক রোগের সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে। যেমন মহিলাদের ব্রেস্ট ক্যানসার। বিশ্বজুড়ে ব্রেস্ট ক্যানসারে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মুত্যুর হারও কম নয়। চিকিৎসায় শরীরের উপর ধকলও পড়ে মারাত্মক। আধুনিক গবেষণা বলছে নির্দিষ্ট সঙ্গীর সঙ্গে নিয়মিত যৌন মিলন ব্রেস্ট ক্যানসারের ঝুঁকি অনেকটাই কম করে।

> প্রোস্টেট ক্যানসার প্রতিরোধ:‌ পুরুষদের প্রস্টেট ক্যানসার ভয়ানক ভীতির কারণ। ২০ থেকে ৫০ বছর বয়সী পুরুষদের উপর গবেষণা করে দেখা গেছে যে, নিয়মিত যৌন মিলন করলে পুরুষদের প্রস্টেট ক্যানসার হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যায়। গবেষকরা বলছেন পুরুষদের দিনে অন্তত একবার বীর্যপাত করা প্রয়োজন। এটি কোনও মানসিক বিকৃতি নয়, শারীরিক প্রয়োজন।

> মূত্রাশয়ের রোগ প্রতিরোধে সাহায্য করে:‌ প্রস্টেটের মতো ব্ল্যাডার বা মূত্রাশয়ের রোগ প্রতিরোধেও নিয়মিত যৌনতা সাহায্য করে। মূত্রথলি, মূত্রনালি সহ সংলগ্ন এলাকার মাংসপেশীকে সচল রাখে। শরীর সুস্থ থাকে।

> চাপ এবং রক্তচাপে ধন্বন্তরী:‌ নিয়মিত যৌন মিলন চাপ কমায়। লো ব্লাড প্রেশারের সমস্যাও নিয়মিত যৌন মিলনে সেরে যেতে পারে। নিয়মিত যৌন মিলন করলে ভাল ঘুম হয়।

> মন ভাল করে নিয়মিত যৌন মিলন:‌ ভাল ঘুম হলে, শরীরে রক্ত চলাচল ভাল হলে কিংবা চাপ কমে গেলে মন যে ভাল থাকবে তা স্বাভাবিক। নিয়মিত যৌন মিলনে কাজে উৎসাহ আসে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হয়।

> গর্ভধারণজনিত সমস্যার ঝুঁকি কমায়:‌ গর্ভবতী মহিলাদের উচ্চ রক্তচাপ জনিত সমস্যা খুব কষ্ট দেয়। এর ফলে অনেক সময়ই শরীরের কিছু কিছু অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। কিন্তু নিয়মিত যৌন মিলন করলে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়।

> গন্ধ অনুভবের ক্ষমতা বাড়ায়:‌ নিয়মিত যৌন মিলনে গন্ধ অনুভূতির ক্ষমতা বৃদ্ধি পায়। এমনটাই বলছে গবেষণা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com