বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫৯ অপরাহ্ন

এয়ার ইন্ডিয়ার পাইলট এবার ধরা পড়লেন মদ্যপ অবস্থায়!

খবরের আলো  ডেস্ক :

 

 

 

সম্প্রতি যৌন নির্যাতন ও হাতাহাতির অভিযোগে জোয়েব খান নামে এয়ার ইন্ডিয়ার এক পাইলটকে গ্রেফতার করা হয়েছিল। এবার অরবিন্দ কাঠপালিয়া নামের এয়ার ইন্ডিয়ার আরেক পাইলট ধরা পড়লেন মদ্যপ অবস্থায়! স্থানীয় সময় গতকাল রবিবার এয়ার ইন্ডিয়ার এআই-১১১ বিমানটি দিল্লি বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে আকাশে উড্ডয়নের একটু আগেই জানা গেল পাইলট অরবিন্দ কাঠপালিয়া মদ্যপ। খবর টাইমস অব ইন্ডিয়া।

খবরে বলা হয়, রবিবার বেলা ২ট ৪৫ মিনিটে বিমানবন্দর ছেড়ে লন্ডনের উদ্দেশে যাওয়ার কথা ছিল এয়ার ইন্ডিয়ার এআই-১১১ বিমানটির। কিন্তু আকাশে উড্ডয়নের একটু আগে অভিযুক্ত পাইলট অরবিন্দ কাঠপালিয়া মদ্যপ অবস্থায় ধরা পড়লেন।
এ ব্যাপারে ওই সময় কর্তব্যরত এয়ার ইন্ডিয়ার মেডিকেল অফিসার জানান, পাইলট বিমান চালানোর জন্য ফিট নন। তিনি একটু আগে অ্যালকোহল পান করেছেন।

এ ঘটনায় মদ্যপ পাইলটকে দায়িত্ব থেকে সরিয়ে অন্য একজন পাইলটকে তার স্থলাভিষিক্ত করা হলে বিমানটি নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর উড্ডয়ন করে। তাছাড়া, অরবিন্দ কাঠপালিয়ার রক্ত পরীক্ষা করেও তাতে উচ্চমাত্রার অ্যালকোহলের উপস্থিতি পাওয়া গেছে। পাইলট কাঠপালিয়ার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ডিজিসিএ।

এর আগে যৌন নির্যাতন ও হাতাহাতির অভিযোগে এক বিমান সেবিকা জোয়েব খান নামে এয়ার ইন্ডিয়ার এক পাইলটের বিরুদ্ধে মুম্বাইয়ের সাহার থানায় মামলা করেছিলেন। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় ওই বিমান চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়া এয়ার ইন্ডিয়ায় সিনিয়র অফিসারদের বিরুদ্ধেও অভিযোগ জানিয়েছেন ওই বিমানসেবিকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com