বুধবার, ১২ মে ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

ভালুকায় ১৫ একর বনভূমির জবরদখল রুখে দিল বনবিভাগ

তাপস কর

 

ময়মনসিংহের ভালুকায় সোববার দুপুরে টিনের বেড়া গুঁড়িয়ে দিয়ে প্রায় ১৫ একর বনভূমি জবরদখল রুখে দিয়েছে স্থানীয় বনবিভাগ। ঘটনাটি উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের মারারিশপুর এলাকার। ওই দুইজনকে গ্রেপ্তার করেছে বনবিভাগ।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার আখালিয়া গ্রামের আবুল হাছেনের ছেলে হ্যামস্ গ্রুপের কেয়ারটেকার আবদুল জলিল (৪৫) ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে ওই গ্রুপের শ্রমিক আবুল কালাম (২৫)। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

স্থানীয় বন বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের ধামশুর মৌজার ৯৪৪ দাগের প্রায় ১৫ একর বনভূমি জবরদখলের উদ্দেশ্যে টিনের বেড়া দেওয়া শুরু করে হেমস্ গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা। এ ঘটনার খবর পেয়ে বনবিভাগ ভালুকার রেঞ্জেনের দায়িত্বে থাকা সহকারী বনসংরক্ষক মোজাম্মেল হোসেনের নেতৃত্বে স্থানীয় বনবিভাগের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে সে জমিতে হেমস্ গ্রুপের শ্রমিকের দেওয়া প্রায় ২০০ মিটার টিনের বেড়া গুঁড়িয়ে দেয় এবং আবদুল জলিল ও আবুল কালাম নামের দুজনকে আটক করে।

সহকারী বনসংরক্ষক মোজাম্মেল হোসেন  জানান, গ্রেপ্তারকৃত দুজনকে আদালতে পাঠানো হয়েছে এবং ওই ঘটনায় বন আইনে মামলার প্রস্তুতি চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com