শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাটোরে পরিত্যক্ত অবস্থায় ৩৭৯ রাউন্ড গুলি উদ্ধার  স্পেনের জাতীয় জাদুঘরে অভিবাসীদের আনন্দ উৎসব পরকীয়া করতে এসে ধরা খেল  প্রেমিক!  থানায় মামলা, প্রেমিক শ্রীঘরে! রাজনৈতিক প্রেক্ষাপটে নারীদের গুরুত্ব নিয়ে ফেসবুকে আবেগময় পোস্ট করেন মামূনি খান (মনি)   ত্রিমোহনী সেতু প্রবেশ মুখে  গর্তের সৃষ্টি হয়েছে,  ঝুঁকি নিয়ে চলছে যানবাহন মানিকগঞ্জের দৌলতপুরে নতুন সড়কের উদ্ভোদন করলেন নুরুল ইসলাম রাজা শরীয়তপুরে ২ হাজার ৭৩২ পিচ ইয়াবা সহ আটক মাদক ব্যবসায়ী ময়মনসিংহের গফরগাঁওয়ের তালিকাভুক্ত কুখ্যাত ডাকাত ফারুক গ্রেপ্তার বড়াইগ্রামে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত উদাসীনতায় হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

শরীয়তপুরে অসহায় মহিলার ধান কেটে বাড়ি পৌছে দিলো ছাত্রলীগ

মাসুম মাদবর

 

শরীয়তপুর প্রতিনিধি: লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলেন না শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের ভূচুরা গ্রামের অসহায় নারী। ক্ষেতে ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু মহোদয়ের সার্বিক সহযোগিতায় ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু ও জেলার যুগ্ম আহবায়ক রাশেদ উজ্জামানের নেতৃত্বে ছাত্রলীগের পক্ষে সেখানে ছুটে যান। পরে জেলা ছাত্রলীগের নেতাকর্মী নিয়ে ফাহাদ হোসেন তপু ও রাশেদ উজ্জামান বুধবার সকালে থেকে জমির ধান কেটে বাড়ি পৌছে দেন। হঠাৎ রাজপথের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের ক্ষেতের ধান কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা।

এতে অংশগ্রহণ করেন, জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন খান, সাধারণ সম্পাদক রাশেদ শিকদার, জেলা ছাত্রলীগের নেতা আদনান শামিম, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান, শৌলপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জসিম মাদবর, পৌরসভার ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক ও ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রমূখ।

এব্যাপারে ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক অসহায় মহিলা অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, অন্যের জমি বর্গা নিয়ে ধান চাষ করেছেন। লকডাউনের মধ্যে ধান কাটার উপযুক্ত হয়। লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু মহোদয়ের সার্বিক সহযোগিতায় ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু ও জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রাশেদ উজ্জামান ভাই আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার দেড় বিঘা ক্ষেতের ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

এব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি ফাহাদ হোসেন অপু ও শরীয়তপুর জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রাশেদ উজ্জামান
বলেন, করোনাভাইরাসের সংক্রমনের কারণে জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েন এক অসহায় মহিলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু মহোদয়ের সার্বিক সহযোগিতায় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিয়েছি। এ সংকটকালে প্রয়োজনে অন্যদের ধানও কেটে ঘরে তুলে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা। গতবারও আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন মহোদয়ের সার্বিক সহযোগিতায় কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছি। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com