রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

বাংলাদেশী ১৫ জেলেকে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে বিএসএফ

খবরের আলো :

 

 

মোঃ আয়ুব হোসেন পক্ষী,বেনাপোল (যশোর) প্রতিনিধি:পটুয়াখালি সুন্দরবন গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝঁড়ের কবলে পড়ে ট্রলারসহ নিখোঁজ হওয়া ১৫ বাংলাদেশী জেলে দীর্ঘ ৫৪ দিন পর মঙ্গলবার দুপুরে ভারত থেকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে। ভারতের পেট্রাপোল সীমান্তের বিএসএফ সদস্যরা ১৫ বাংলাদেশী জেলেকে বিজিবি‘র বেনাপোল চেকপোস্ট ক্যাম্পে হস্তান্তর করেন। ফেরত আসা জেলেরা সুন্দরবন মহিপুর বাড়ী এলাকার অধিবাসি। তবে তাদের সাথে নিখোঁজ হওয়া সামসুর জামানের সন্ধান মেলেনি আজও। বেঁচে আছে কি মরে গেছে বলতে পারেনি সহকর্মীরাসহ স্বজনেরা।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার কাশেম আলী জানান, ১৯ সেপ্টেম্বর পটুয়াখালি মহিতপুর বাড়ী এলাকায় গভীর সমদ্রে মাছ ধরতে যায় ওই এলাকার রহমত উল্লাহ, কালগাজি, আব্দুস সালাম, নিজাম ও সামসুর জামানসহ ১৬ জেলে। ঝঁড়ের কবলে পড়ে নিখোঁজ হয় তারা। দীর্ঘ ১৯ ঘন্টা পর ভারতের গবর্ধন থানা এলাকার সুন্দরবন পুলিশ তাদেরকে উদ্ধার করে নিরাপদ হেফাজতে নেয়। পরে নীলডুমুর সেক্টর বিজিবি‘র পক্ষে ভারতীয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে হস্তান্তরের আবেদন জানান। দু‘দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সহযোগিতায় ৫৪ দিন পর মঙ্গলবার দুপুরে দেশে ফিরেছে তারা। ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ কমান্ডার অশোক কুমার তাদেরকে বেনাপোল বিজিবির কাছে হস্তান্তর করেন। পরে তাদেরকে পোর্ট থানায় হস্তান্তর করা হয়।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বিষয়টি নিশ্চিত করে জানান, থানায় একটি জিডি করে তাদের পরিবাবের কাছে হস্তান্তর করা হবে।
এদিকে সীমান্ত এলাকায় ৫৪ দিন পর তাদেরকে পেয়ে স্বজনদের মধ্যে আনন্দ অ¯্রুতে এক আবেগঘন পরিবেশের সৃস্টি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com