শনিবার, ১৯ জুন ২০২১, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাটোরে পরিত্যক্ত অবস্থায় ৩৭৯ রাউন্ড গুলি উদ্ধার  স্পেনের জাতীয় জাদুঘরে অভিবাসীদের আনন্দ উৎসব পরকীয়া করতে এসে ধরা খেল  প্রেমিক!  থানায় মামলা, প্রেমিক শ্রীঘরে! রাজনৈতিক প্রেক্ষাপটে নারীদের গুরুত্ব নিয়ে ফেসবুকে আবেগময় পোস্ট করেন মামূনি খান (মনি)   ত্রিমোহনী সেতু প্রবেশ মুখে  গর্তের সৃষ্টি হয়েছে,  ঝুঁকি নিয়ে চলছে যানবাহন মানিকগঞ্জের দৌলতপুরে নতুন সড়কের উদ্ভোদন করলেন নুরুল ইসলাম রাজা শরীয়তপুরে ২ হাজার ৭৩২ পিচ ইয়াবা সহ আটক মাদক ব্যবসায়ী ময়মনসিংহের গফরগাঁওয়ের তালিকাভুক্ত কুখ্যাত ডাকাত ফারুক গ্রেপ্তার বড়াইগ্রামে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত উদাসীনতায় হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন

মোঃ রুবেল মিয়া

 

সরাইলে ঈদ কে সামনে রেখে মানবিক দায়িত্ব হিসেবে প্রতিবেশীকে শার্ট ও পাঞ্জাবি উপহার দিলেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন।

বৃহস্পতিবার বিকালে উপজেলার দক্ষিণ কালিকচ্ছ হাফিজ মার্কেটে পুবের আলোর (নিউজ রুম) অফিসে ঈদ উপহার হিসেবে প্রতিবেশীকে ১৬ শার্ট ও ৪ পাঞ্জাবি উপহার দেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন।

এ ব্যাপারে সাংবাদিক আরিফুল ইসলাম সুমন তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে উল্লেখ করেন,

নিম্ন আয়ের মানুষের হাতে ভালো কিছু তুলে দেয়ার পর- তার মুখে ফুটে ওঠা সুখের হাসি কতো যে তৃপ্তি; আজ আমি আবারও অনুভব করলাম মনেপ্রাণে। তাই আজ আমি তৃপ্তিতে ভরপুর!

বিষয়টি হলো- গত কয়েকদিনে শখের বশবতী হয়ে গিভেন্সি শোরুম থেকে বেশকিছু পছন্দের শার্ট, গেঞ্জি ও কয়েকটি পাঞ্জাবি ক্রয় করেছিলাম। এরমধ্যে আমার ক’জন প্রিয় মানুষ ভালোবেসে একাধিক উন্নতমানের শার্ট আমাকে উপহার দেন। করোনা পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া কোথাও তেমন যাওয়া-আসা হয়না; কাপড়গুলোও পরা হয়নি। এরমধ্যে ঈদ উপলক্ষে বুধবার রাতে প্রিয়জনদের পাওয়া উপহারের পাশাপাশি দুটি শার্ট ও একটি পাঞ্জাবি আমি ক্রয় করি সরাইল সদরে গিভেন্সি শোরুম থেকে। রাতে বাসায় ফিরে আলমারি খুলে সকল কাপড় গুছাইতে গিয়ে দেখি শুধু আমারই ২১টি নতুন শার্ট ও ৬টি নতুন পাঞ্জাবি।

রাতে বিষয়টি নিয়ে হঠাৎ মনে নানা প্রশ্ন উঠলো। করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষেরা ঘরে খাবারের জোগান দিতেই হিমশিম খাচ্ছে। এরমধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর কয়েকদিন পর। ঈদে নতুন একটি জামা পাওয়া মানে একজন মানুষের চোখেমুখে আনন্দের বন্যা। যেই ব্যক্তি ঈদে একটি নতুন জামা পরতে পারবেন না; সেই ব্যক্তি পুরো বছর এ নিয়ে হা-হুতাশ করবেন বিভিন্ন সময়ে, বিভিন্ন ক্ষেত্রে এ বিষয়ে আলোচনা উঠলেই।

আমার মনে প্রশ্ন জাগলো? সুবিধা বঞ্চিত এতো মানুষের হাসি আজ আমার আলমারিতে বন্দী! এই ভেবে আজ বৃহস্পতিবার দুপুরের পর পুবের আলোর নিউজ রুমে বসে; প্রতিবেশী কিছু নিম্ন আয়ের পুরুষ মানুষকে একে একে ডেকে এনে নীরবে কোনপ্রকার প্রচার-প্রচারণা ছাড়াই আমার কেনা নতুন ১৬টি শার্ট ও ৪টি পাঞ্জাবি তাদের হাতে তুলে দেই। এসময়ে তাদের চোখেমুখে আনন্দের বন্যা বইছিল। তাদের এমন দৃশ্যে আমার চোখে ছিল আনন্দ অশ্রুু।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com