শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:০০ অপরাহ্ন

আ’লীগের সঙ্গে জোটবদ্ধ নির্বাচনের সম্ভাবনা বেশি: মাহী বি চৌধুরী

খবরের আলো রিপোর্ট :

 

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে যুক্তফ্রন্টের জোটবদ্ধ হয়ে ভোটে যাওয়ার সম্ভাবনা বেশি বলে জানিয়েছেন বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী. বি চৌধুরী।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

মাহী বি চৌধুরী বলেন, আমরা ‌নির্বাচ‌নে আস‌ছি এটা নি‌শ্চিত। জোটগত নির্বাচন অসম্ভব নয়, এটুকু বল‌বো। ত‌বে আনুষ্ঠা‌নিক আলোচনার আগে এর বে‌শি খু‌লে বলা যা‌বে না। আনুষ্ঠা‌নিক আলোচনার বিষ‌য়ে আজ‌কে আমরা আলোচনা ক‌রে‌ছি। খুব শিগগিরই যুক্তফ্রন্ট ও ১৪ দল আনুষ্ঠা‌নিক আলোচনা শুরু কর‌বো।

তিনি বলেন, আজ‌কে আমরা একটা অনানুষ্ঠানিক আলোচনা করেছি। গত ক‌য়েক‌ দিন ধ‌রে আমা‌দের দ‌লের মহাস‌চিব মান্নান সা‌হে‌বের সঙ্গে ওবায়দুল কা‌দের সা‌হে‌বের বেশ ক‌য়েকবার আলাপ হ‌য়ে‌ছে। সেই আলোচনার পরিপ্রে‌ক্ষি‌তে আজ‌কে বাংলা‌দে‌শের বিরু‌দ্ধে যে শ‌ক্তি ষড়যন্ত্র ক‌রছে, সেই সমস্ত বিরোধী শ‌ক্তির বিরু‌দ্ধে দেশপ্রে‌মিকরা একসঙ্গে হয়ে যা‌তে এক‌টি সুন্দর নির্বাচন করা যায়, অংশগ্রহণমূলক নির্বাচন করা যায়, বাংলা‌দেশের প‌ক্ষের মানুষ যা‌তে বিজয় অর্জন ক‌রতে পা‌রে, সা‌র্বিক রাজনীতি নি‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে।

ঐক্যফ্রন্টে থাকাকালীন সময়ে আওয়ামী লীগের বিপক্ষে কথা বলতেন- এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিকল্পধারা জ‌ন্মের পর থে‌কে আ‌ওয়ামী লী‌গের বিরু‌দ্ধে রাজনী‌তি ক‌রে‌নি, বিএন‌পির বিরু‌দ্ধেও রাজনী‌তি ক‌রে‌নি। আমরা বাংলা‌দে‌শের প‌ক্ষে রাজনী‌তি ক‌রে‌ছি।

যুক্তফ্রন্ট নেতা বলেন, বিএন‌পির সঙ্গে ব‌সেছিলাম, আলোচনা ক‌রে‌ছিলাম। আমরা মন থে‌কে আশা ক‌রে‌ছিলাম জিয়াউর রহমা‌নের দল হি‌সে‌বে তারা জামায়াত‌কে ছু‌ড়ে ফে‌লে দি‌তে পার‌বে। তাদের সঙ্গে জামা‌য়াতের যে আত্মার সম্পর্ক তৈ‌রি হ‌য়ে‌ছে, সেখান থে‌কে তারা বে‌রি‌য়ে আসতে পারেনি, সেটা তা‌দের জন্য দুঃখজনক, বাংলা‌দে‌শের জন্যও দুঃখজনক।

এর আগে দুপুর ১টার দিকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান ও মাহী বি. চৌধুরী আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে বৈঠক করেন।

বৈঠক সূত্রে জানা যায়, যুক্তফ্রন্ট আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে নির্বাচন করতে পারে। সেক্ষেত্রে তারাও তাদের প্রতীকে নির্বাচন করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com