বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এবার সড়কে প্রাণ গেল বীর মুক্তিযোদ্ধার বড়জালেঙ্গা এলাকার রোগীদের সাহায‍্যার্থে এগিয়ে আসলেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ‍্য বিবার্তা২৪ডটনেট ও জাগরণ টিভি আয়োজিত গোলটেবিল বৈঠক সকালে সাতক্ষীরায় ‘মুজিববর্ষ বিজয় দিবস টেনিস টুর্নামেন্ট-২০২১’র সমাপনী ও পুরস্কার বিতরণ ভারতের পেট্রাপোলে স্পট করোনা পরীক্ষায় দুর্ভোগে বাংলাদেশী যাত্রীরা বঙ্গোপসাগরে জেলে অপহরণের ঘটনায় মুক্তিপণের অর্থ সংগ্রহের মূলহোতা গ্রেফতার সেই মেয়র গ্রেফতার হলেন আবাসিক হোটেল থেকে বাসে আগুন ঘটনায় পুলিশের মামলা সাংবাদিক আজিজুর রহমানের কবিতা “ আঘাত “  শ্রীমন্ত শংকরদেব কলাক্ষেত্রে নিয়োগপত্র বিতরণ করলেন মুখ‍্যমন্ত্রী হিমন্ত

যেসব লক্ষণে বুঝবেন বিবাহিত জীবনে আপনি সুখী নন

দাম্পত্য জীবনে সুখী হতে চায় না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। সবাই চায় তার বিবাহিত জীবন সুখে কাটুক। তাইতো দাম্পত্য জীবনে সুখ ধরে রাখতে হাসি মুখে অনেক ত্যাগও স্বীকার করেন সবাই। তাই বলে যে দম্পতিদের মধ্যে একটু-আধটু কলহ, মান-অভিমান থাকবে না তা কিন্তু নয়। এসব সংসারকে আরও সুখের করে।

তবে হিংসা, সন্দেহ এবং ক্ষোভের কারণে দাম্পত্য জীবনে অশান্তি নেমে আসে। যা একসময় বিবাহিত জীবনে আপনার সুখের সমাপ্তি ঘটায়। তারপরও দুই পরিবার ও সমাজের মানুষের কথা ভেবে দু’জন মানুষ শত অশান্তি স্বত্ত্বেও মিলেমিশে সব ভুলে আবারও সংসার শুরু করে। আবার কেউ কেউ এসবের পরোয়া না করে বিবাহিত জীবনের ইতি টানে বিচ্ছেদের মাধ্যমে। যা মোটেও কাম্য নয়।

অন্যদিকে, সংসার জীবনে আপনি সুখী কিনা তা বোঝাটাও অনেকের জন্য কঠিন হয়ে পড়ে। দেখা যায়, সাংসারিক জীবনের মাঝামাঝিতে এসে অনেকেই বলেন, আমি বোধ হয় সুখী নই! তাই চলুন জেনে নেয়া যাক আপনি দাম্পত্য জীবনে সুখী কিনা তা বোঝার কয়েকটি উপায়-

>> আপনি কিংবা আপনার সঙ্গী কি সবসময় আপনাকে অন্য মানুষের সঙ্গে তুলনা করেন? তাহলে বুঝে নিন আপনি বা আপনার সঙ্গী বিবাহিত জীবনে সুখী নন। কারো সঙ্গে তুলনা করার মানসিকতা খুবই খারাপ। প্রত্যেক মানুষই তার নিজের মতো করে ভিন্ন। সবারই ভিন্ন ব্যক্তিসত্ত্বা আছে। সুখী হতে চাইলে এই অভ্যাসটি বাদ দিন।

>> বিবাহিত জীবনে ভালোমন্দ সবকিছুই প্রিয়জনের সঙ্গে ভাগাভাগি করে নেয়া জরুরি। তবে সঙ্গী যদি আপনার ভালো খবরে খুশি না হন কিংবা বাস্তবতা বুঝতে না চান, তাহলে বুঝবেন কোথাও একটা সমস্যা আছে।

>> সঙ্গীর সঙ্গে সময় কাটাতে কি আপনার অস্বস্তি হয়? তাহলে বুঝে নিন, আপনাদের মধ্যে ভালোবাসা কমতে শুরু করেছে। একজন সময় কাটাতে চাইছেন কিন্তু অন্যজন সেই সময়টা দিতে চাইছেন না এমনটি হলে সম্পর্ক টিকিয়ে রাখা যায় না।

>> বিবাহিত জীবনে শারীরিক সম্পর্ক একে অপরের প্রতি ভালোবাসা বৃদ্ধি করে। বলা চলে, শারীরিক সম্পর্ক ছাড়া কোনো সম্পর্কই সম্পূর্ণ হয় না। যদি দেখেন প্রথম থেকেই দাম্পত্য জীবনে এর ঘাটতি আছে, তাহলে বুঝবেন সেই সম্পর্ক বেশিদিন টেনে নেয়া যাবে না।

>> দু’জনের মধ্যকার বোঝাপোড়া ও মতের অমিল হতেই পারে। এই নিয়ে যে ঝগড়া-বিবাদ হবে না তাও কিন্তু নয়। তবে এই ঝগড়া চলতেই থাকবে, এইটা ঠিক নয়। এক্ষেত্রে একজন আরেকজনকে বুঝুন এবং সমস্যার সমাধান করুন। যদি তাতেও কাজ না হয় তাহলে সম্পর্ক থেকে বেরিয়ে আসুন।

>> একই ছাদের তলায় দুজন মানুষ থাকছেন। কিন্তু কেউ কারও সঙ্গে কথা বলছেন না কিংবা এড়িয়ে চলছেন। এমনটি হলে সেই সম্পর্ক বেশিদূর টেনে নেয়া কঠিন। এতে দূরত্ব বেড়ে যায়। এর চেয়ে নিজেদের মানসিক শান্তি কীভাবে বজায় রাখবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নিন। তবে সংসারে সুখ বজায় থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com