শনিবার, ১৯ জুন ২০২১, ১২:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাটোরে পরিত্যক্ত অবস্থায় ৩৭৯ রাউন্ড গুলি উদ্ধার  স্পেনের জাতীয় জাদুঘরে অভিবাসীদের আনন্দ উৎসব পরকীয়া করতে এসে ধরা খেল  প্রেমিক!  থানায় মামলা, প্রেমিক শ্রীঘরে! রাজনৈতিক প্রেক্ষাপটে নারীদের গুরুত্ব নিয়ে ফেসবুকে আবেগময় পোস্ট করেন মামূনি খান (মনি)   ত্রিমোহনী সেতু প্রবেশ মুখে  গর্তের সৃষ্টি হয়েছে,  ঝুঁকি নিয়ে চলছে যানবাহন মানিকগঞ্জের দৌলতপুরে নতুন সড়কের উদ্ভোদন করলেন নুরুল ইসলাম রাজা শরীয়তপুরে ২ হাজার ৭৩২ পিচ ইয়াবা সহ আটক মাদক ব্যবসায়ী ময়মনসিংহের গফরগাঁওয়ের তালিকাভুক্ত কুখ্যাত ডাকাত ফারুক গ্রেপ্তার বড়াইগ্রামে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত উদাসীনতায় হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

শরীয়তপুরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন শিক্ষার্থীদের 

খবরের আলো :
মোঃ হৃদয় মোল্লা
চলমান ছুটি বাতিল করে অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছেন শরীয়তপুরের বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা। রোববার (০৬ জুন) সকাল সাড়ে ১০টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের লক্ষ্যে একটি মহল কাজ করে যাচ্ছে। শিক্ষামন্ত্রী তা না বুঝেই তাদের কথামতো ছুটি বাড়াচ্ছে। এই ছুটিতে শিক্ষার্থীরা বিকারগ্রস্ত হয়ে পড়ছে। বাল্যবিবাহের হার বাড়ছে। আত্মহত্যার মতো ঘটনা এখন পত্রিকার পাতা খুললে দেখা যাচ্ছে।
সারাদেশের সবকিছু খুলে দেওয়া হয়েছে। বহির্বিশ্বের স্কুল-কলেজ স্বাস্থ্যবিধি মেনে খুলে দিচ্ছে। অনলাইন ক্লাসের কথা বলছে অনেকেই কিন্তু গ্রামগঞ্জে অভিভাবক থেকে শুরু করে শিক্ষার্থীরা এটি ব্যবহার করতে পারছে না। অনেকের চাকরিতে প্রবেশের বয়স শেষ হয়ে যাচ্ছে। সেশনজট বৃদ্ধি পাচ্ছে। সামনের দিনগুলো আরও ভয়াবহ হবে।
জেলা সমন্বয়ক মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র পারভেজ সাইফ বলেন, লঞ্চ, বাস, শপিং কমপ্লেক্স সবকিছুই খোলা। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। করোনাকালে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র শিক্ষার্থীদের জন্য তেমন কোনো সরকারি সাহায্য-সহযোগিতা করা হয়নি। যার ফলে অনেক শিক্ষার্থীই এখন মানবেতর জীবনযাপন করছেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- শরীয়তপুর কলেজের ছাত্র কামরুজ্জামান, হৃদয়, হাসান শিকদার, নাজমুল মাজি, সাদিয়া ইসলাম আনিকা, শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয় রিয়া মনি, কালেক্টর হাই স্কুলের জিকে সাজ্জাতসহ বিভিন্ন স্কুল কলেজের অর্ধশতাধিক শিক্ষার্থী।
মানববন্ধন শেষে জেলা প্রশাসক পারভেজ হাসানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সেখানে ৪ দফা দাবি জানায় শিক্ষার্থীরা

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com