রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

নিজের আইসিইউ সিট ছেলেকে দিলেন মা, অবশেষে বাঁচলেন না কেউই

খবরের আলো :

নিজস্ব প্রতিবেদক

 

শ্বাস নিতে পারছে না ছেলে। মুমূর্ষ অবস্থায় আইসিইউতে শুয়ে থাকা মায়ের কানে খবরটা যেতেই ছটফট শুরু করে দেন মা। নিজের হাতে লাইফ সাপোর্টের সরঞ্জাম খুলে ছেলেকে আইসিইউতে আনতে চিকিৎসকদের ইশারা করেন তিনি। শত চেষ্টা করেও মাকে বোঝাতে পারেননি চিকিৎসকরা। বাধ্য হয়ে মাকে নামিয়ে আইসিইউ বেডে তোলা হয় ছেলেকে।

আইসিইউ থেকে নামার একঘণ্টার মাথায় পৃথিবীর মায়া কাটিয়ে করোনার কাছে হার মানেন মা। কিন্তু মায়ের আত্মত্যাগের পরও বাঁচতে পারেননি ছেলে। মা মারা যাওয়ার ৬ ঘণ্টার মাথায় মারা যান ছেলেও। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ইউনিটে। দুপুরে মায়ের মৃত্যুর পর সন্ধ্যার দিকে পৃথিবী ছেড়ে যান ছেলেও।

জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালটিতে ভর্তি হন মা ও ছেলে। মায়ের অবস্থা সংকটাপন্ন হওয়ায় আইসিইউতে নেয়া হয়েছিলো তাকে। ছেলে ভর্তি ছিলেন সাধারণ ওয়ার্ডে। তবে ধীরে ধীরে শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে ছেলের। তারও প্রয়োজন হয় আইসিইউর বেড। তবে হাসপাতালটির ১৪টি আইসিইউ রোগীতে ভর্তি থাকায় বেড পাওয়া যায়নি। একই অবস্থা ছিল চট্টগ্রামের প্রাইভেট মেডিকেলগুলোতেও। কোথাও খালি ছিল না আইসিইউ শয্যা। পরে মায়ের অনুরোধে তাকে নামিয়ে আইসিইউতে তোলা হয় ছেলেকে।

মর্মান্তিক এ ঘটনার বিষয়ে জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব জানান, পুরো ঘটনাটিই আমাদের চোখের সামনে ঘটেছে। কিন্তু আমরা নিরুপায়। রোগীর চাপ বাড়ায় হাসপাতালে কোন আইসিইউ শয্যা খালি নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com