বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

ডিমলায় অভিযান চালিয়ে নদী থেকে কারেন্ট জাল জব্দ 

খবরের আলো :
জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তা নদীর পার্শ্বে শাখা নদ-নদী, খাল বিলগুলোতে অভিযান চালিয়ে প্রায় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। এ সময় অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারেন্ট জাল পেতে মাছ ধরা ব্যক্তিরা পালিয়ে যায়। পরে জব্দকৃত অবৈধ কারেন্ট জালগুলো কেয়ার বাজার নামক স্থানে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
বৃহস্পতিবার (৯-সেপ্টেম্বর) সকালে নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়নের রামডাঙ্গার পূর্বদিকে কেয়ার বাজার সংলগ্ন গরুর ডোবা, ভূতকুড়া, কোরানীর ঘাট থেকে সিঙ্গারা ছাড়া নদী পর্যন্ত স্থানীয়রা অভিনব কায়দায় মাছ ধরার জন্য জাল পেতে রাখা অবস্থায় উক্ত অভিযান পরিচালনা করে অবৈধ কারেন্ট জালগুলো জব্দ করা হয়।
জব্দকৃত জালের পরিমাণ প্রায় ৫০ হাজার মিটার যার আনুমানিক বাজার মূল্য ৭৫ হাজার টাকা।ডিমলা উপজেলা মৎস্য অধিদপ্তর এর তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার।
সার্বিক সহযোগিতায় ছিলেন রামডাঙ্গা ভূতকুড়া মৎস্য জীবী সমবায় সমিতির সভাপতি অভিলাষ চন্দ্র দাস, ডিমলা বাবুহাট মাছ বাজার সমিতির সভাপতি তুলেশ চন্দ্র দাস ও উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মানিক চন্দ্র রায়সহ সুশীল সমাজ।
জব্দকৃত কারেন্ট জালগুলো প্রকাশ্যে আগুনে পুড়িয়ে বিনষ্ট করার সময় উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার উপস্থিত জন-সাধারণকে বলেন, ডিমলা উপজেলার বিভিন্ন জলাশয়ে অবৈধ কারেন্ট জাল বসিয়ে মাছ ধরছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য ৭৫ হাজার টাকা। তিনি আরও বলেন, কারেন্ট জাল মা ও পোনা মাছ ধ্বংস করে দেয়। তাই মা ও পোনা মাছ রক্ষার্থে উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে কারেন্ট জালের অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com