বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

চীনে একশ কোটির বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে

খবরের আলো :

 

চীনে একশ’ কোটির বেশি মানুষকে টিকা দেয়ার কাজ শেষ করা হয়েছে। কভিড-১৯ রোগ মোকাবেলায় বুধবার পর্যন্ত তাদের এসব টিকা দেয়া হয়।

বৃহস্পতিবার প্রকাশিত সরকারি পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর সিনহুয়ার।

নিজেদের সীমানার ভেতরের বেশিরভাগ এলাকায় এই ভাইরাসকে দমন করলেও দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে নতুন করে প্রাদুর্ভাব শুরু হওয়ায় জনসংখ্যার বিশাল অংশকে টিকা দেওয়ার জন্য বেগ পোহাতে হচ্ছে চীনকে।

কভিড-১৯ মোকাবেলা বিষয়ক স্টেট কাউন্সিল ইন্টার-এজেন্সি টাস্ক ফোর্স আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং বলেন, এ পর্যন্ত চীনে মোট ২.১৬ বিলিয়ন ডোজ টিকা দেয়া হয়েছে।

চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে, গত মাসের শেষের দিকে চীনে ৮৯ কোটি মানুষকে টিকার পূর্ণ ডোজ দেওয়া হয়। এছাড়া দেশে তখন পর্যন্ত করোনাভাইরাসের টিকার ২০০ কোটি ডোজ প্রয়োগ করা হয়।

দেশটির সরকার এখন পর্যন্ত করোনাভাইরাসের টিকার ডোজ প্রয়োগের লক্ষ্যমাত্রা ঘোষণা করেনি। কিন্তু দেশটির শীর্ষ ভাইরোলজিস্ট ঝং নাশান গত মাসে বলেছিলেন, চলতি বছরের শেষ নাগাদ দেশের মোট জনসংখ্যার ৮০ শতাংশ মানুষকে টিকা প্রয়োগের সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবারও দেশটিতে নতুন করে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে; যাদের মধ্যে ৪৯ জনই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com