রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

হাটবোয়ালীয়ায় প্রাণবন্ত সাহিত্য আড্ডা

আলোচনা করছেন তারকা সাহিত্যিক কবি নজমূল হেলাল। ছবি - সুমন ইকবাল।

সজীব আকবরঃ
চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার ঐতিহ্যবাহী হাটবোয়ালীয়া স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণ প্রাণবন্ত সাহিত্য আড্ডা ও আলোচনায় এখন সরব। শতাধিক কবি সাহিত্যিক ছড়াকারদের পদচারণায় যেনো এক অন্যরকমের পরিবেশ সৃষ্টি হয়েছে সকাল থেকেই। মূলতঃ কুষ্টিয়া চুয়াডাঙ্গা আর মেহেরপুর থেকে আগত লেখকদের এক অঘোষিত মিলনমেলায় পরিণত হয়েছে নবাবী আমলে বাংলার গুরুত্বপূর্ণ ব্যবসায়ী মোকাম হাটবোয়ালীয়া বাজার।
 স্থানীয় কবি সাহিত্যিক আর লেখকদের আমন্ত্রণে একত্রিত হয়েছেন উদীয়মান লেখকদের পাশাপাশি খ্যাতিমান তারকা সাহিত্যিকবৃন্দও। বৃহত্তর কুষ্টিয়া জেলা লেখক পাঠক ফোরাম’র সভাপতি সাহিত্যিক মোঃসিরাজুল ইসলামের সভাপতিত্বে শুরু হয় এই “সাহিত্য আড্ডা”।  আগত লেখিয়েবৃন্দের কবিতা পাঠ এবং সাহিত্যিক আলোচনায় মুখরিত এ আলোচনায় উপস্থিত দর্শকবৃন্দও পেলো ভিন্নধারার নতুনত্বের স্বাদ।

চির সবুজ প্রেমের কবি গোলাম কবীর মুকুল,   ( বামদিক থেকে দ্বিতীয়)।

এ অনুষ্ঠানে অন্যান্যদের ন্যায় উপস্থিত থেকে সাহিত্যের একাল সেকাল বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন প্রখ্যাত সাহিত্যিক ও বিশ্লেষক মুন্সি আবু সাঈফ, সাহিত্য পরিষদ সভাপতি এপার বাংলা ওপার বাংলার খ্যাতিমান সাহিত্যিক কবি নজমূল হেলাল, চির সবুজ প্রেমের কবি গোলাম কবীর মুকুল, উদীয়মান তরূণ লেখক সুমন ইকবাল প্রমূখ।

অনুষ্ঠানে স্থানীয় হাটবোয়ালীয়া বাজার সাহিত্য পরিষদের সদস্যরাও প্রণবন্ত আলোচনা ও আবৃতি করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com