বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:০৬ অপরাহ্ন

দোহারে অপহরণ আর ধর্ষনের অভিযোগে বাবা ও ছেলে আটক

খবরের আলো :

 

 

দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি : ঢাকার দোহারে দোহারে অপহরণ আর ধর্ষনের অভিযোগে বাবা ও ছেলে আটক করেছে দোহার থানা পুলিশ। মাদ্রাসা ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে গত মঙ্গলবার তাদের আটক করে হয়। আটককৃতরা হলেন উপজেলা চড়কুশাই গ্রামের প্রবাসী নাশির উদ্দিম পল­ব ও তার ছেলে রিফাত হোসেন শাওন। পরে তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ স‚ত্রে জানা যায়, গত দুই বছর প‚র্বে নাসির উদ্দিন পল­বের ছেলে শাওনের সাথে বিয়ের কথা চুড়ান্ত হয় উপজেলার নাগেরকান্দা গ্রামের হাজী মো. জসিম লস্করের মেয়ে সায়মা আক্তারের। সায়মা আক্তার একজন মাদরাসা ছাত্রী। বিয়ে চুড়ান্তের বেশ কিছুদিন পরে সায়মার পরিবার জানতে পারে যে শাওন বিবাহিত। পরে সায়মার পরিবার এ শাওনের সাথে তাদের মেয়েকে বিয়ে দিতে আপত্তি করে। এ ঘটনায় শাওনের পরিবার ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ স্বরুপে বিভিন্ন কৌশল অবলম্বন করে। এক পর্যায়ে শাওন ফোনালাপের মাধ্যমে সায়মার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে।

চলতি মাসের গত ৮ নভেম্বর শাওনের মা রুপা আক্তার সায়মাকে তার ছেলের সাথে কোর্টে নিয়ে বিয়ে দেবে বলে ফোন করে ঢাকায় আসতে বলে। মেয়েটি তাদের ফাঁদে পা দিয়ে পরদিন ৯ নভেম্বর শাওন ও তার বাবা পল­বের সাথে ঢাকায় চলে যায়। ঢাকায় যাবার পর মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক হোওয়াতে আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় বিয়ে দেয়া সম্ভবনি।পরে শাওন ও তার বাবা পল­বের ঢাকায় তাদের এক আত্মীয়ের বাড়িতে নিয়ে কলেমা পড়িয়ে বিয়ের নাটক সাজায় ও স্বামী স্ত্রীর পরিচয়ে দু’জনকে একসাথে একঘড়ে অবস্থান করতে বাধ্য করে ।
এদিকে, মেয়েকে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করে সায়মার পরিবার। একপর্যায়ে তারা জানতে পারে, সায়মাকে কৌশলে আপহরণ করেছে শাওন ও তার পরিবার। এ ঘটনায় মঙ্গলবার সায়মার মা হাফিজা আছমা বাদী হয়ে নাসির উদ্দিন পল­ব (৪৭) ও তার স্ত্রী রুপা আক্তার (৪০) এবং ছেলে রিফাত হোসন শাওন (২৮)-এর বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের অভিযোগে দোহার থানায় একটি মামলা দায়ের করে। মামলার পরিপ্রেক্ষিতে দোহার থানা পুলিশ মোবাইল ট্র্যকিং-এর মাধ্যমে মঙ্গলবার রাতেই শাওন ও তার বাবা নাসির উদ্দিন পল­বকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা দোহার থানার এস আই ন‚র খান বলেন, এ বিষয়ে দুইজন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। আরোও একজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের বুধবার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মামলাটির তদন্ত সাপেক্ষে পরে আরো তথ্য দেওয়া যাবে। জানা যায়, অভিযুক্ত নাসির উদ্দিন পল­ব ওয়ার্কাস পার্টির দোহার উপজেলা শাখা এবং দোহারের মাদকবিরোধী সংগঠন এসডিপির সভাপতি। ঘটনার পর পরই নাসির উদ্দিন পল­বকে এসডিপির সভাপতিত্বের দায়িত্ব থেকে সামরিক ভাবে অব্যাহতি রাখা হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন দোহার শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com