বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৪৬ অপরাহ্ন

হামাসের সঙ্গে চুক্তির প্রতিবাদে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ

খবরের আলো  ডেস্ক :

 

 

হামাসের সঙ্গে অস্ত্রবিরতির প্রতিবাদে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী আভিগডোর লিবারম্যান। গাজায় এ অস্ত্রবিরতিতে সম্মত হয়েছিল হামাস ও ইসরায়েল। এ পদত্যাগের ফলে ইসরায়েল সরকারে অস্থিরতা দেখা দিতে পারে বলে ধারণা করছে বিশ্লেষকরা। বিবিসি।

যুদ্ধাবসানে হামাসের সঙ্গে সাময়িক অস্ত্রবিরতি মেনে নেওয়ার ইসরায়েলি মন্ত্রিসভার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লিবারম্যান বলেন, এতে করে “সন্ত্রাসের কাছে আত্মসমর্পণ করা হচ্ছে।” হামাসের সঙ্গে দীর্ঘ-মেয়াদী অস্ত্রবিরতি করার চেষ্টারও সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, তিনি নেতানিয়াহুর কাছে আনুষ্ঠানিক পদত্যাগপত্র জমা দেওয়ার ৪৮ ঘণ্টা পর তা কার্যকর হবে। আর এর সঙ্গে সঙ্গে তার কট্টর-ডান বেইতেনু দলও জোট সরকার থেকে বেরিয়ে যাবে।

সম্প্রতি ফিলিস্তিনিদের ছোড়া রকেটের জবাবে গাজায় ইসরায়েলের বোমা হামলায় ৮ জন নিহত হওয়ার পর হামাসসহ অন্যান্য ফিলিস্তিনি দলগুলো মিসরের মধ্যস্থতায় একটি অস্ত্রবিরতিতে সম্মত হওয়ার ঘোষণা দেয়। হামাস জানায়, তারা অস্ত্রবিরতি মেনে চলবে যদি ইসরাইলও একই কাজ করে।

ইসরায়েলি মন্ত্রিসভা প্রথমে গাজায় সেনা অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানালেও পরে মন্ত্রিসভা অস্ত্রবিরতিতে রাজি হয়েছে বলে আভাস দেন মন্ত্রীরা। যদিও এতে সমর্থন দেওয়ার কথা তারা অস্বীকার করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com