মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব জামিনে মুক্ত

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব চারটি মামলায় কারাভোগের পর শুক্রবার  জামিনে মুক্তি পেয়েছেন।
হাবিবুল ইসলাম হাবিব সাতক্ষীরা জেলা বিএনপি’র সাবেক সভাপতি। তিনি ১৯৯৬ এর ষষ্ঠ এবং ২০০১ এর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা -কলারায়া) আসন থেকে  সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি বিএনপি’র কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক।
আদালত সূত্রে জানা গেছে, তালা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আলতাফ হোসেন ও একজন কাঠ মিস্ত্রীকে বোমা মেরে হত্যার ঘটনায় জৈনক আব্দুর রহমানের দায়েরকৃত মামলায় পৃথক দু’টি অভিযোগপত্র গ্রেফতারি পরোয়ানা, নিজের নামে কলেজ তৈরির জন্য কলারোয়ার জালালাবাদে এক ব্যক্তির কাছে একবিঘা জমি দাবি করে না পেয়ে তার পরিবর্তে ৩০ লাখ টাকা চাঁদা দাবির মামলায় গ্রেফতারি পরোয়ানা, দৈনিক যুগের বার্তা সম্পাদক আবু নাসের মোঃ আবু সাঈদের কাছে ছয়টি চেকের মাধ্যমে স্ত্রী বকুলের হিসাবে এক কাটি ৭১ লাখ টাকা চাঁদাবাজি মামলায় গ্রেফতারি পরোয়ানায় সাংসদ হাবিবুল ইসলাম হাবিব গত ৬ অক্টোবর প্রথম সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত, দ্বিতীয় আদালত ও শেষ যুগ্ম জজ প্রথম আদালতে আত্মসমর্পণ করেন। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক অরনোভ চক্রবর্তী সেশন ৭৭/০৯ মামলায়, অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত দ্বিতীয় আদালতের বিচারক অরনোভ চক্রবর্তী আলতাফ হত্যা মামলার সেশান ১০০/০৯, এসটিসি-৬৪/০৮ দু’টিতে জামিন না’মঞ্জুর করেন। পরবর্তীতে যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোখলেছুর রহমান সেশন ২৫৮/০৮ মামলায় জামিন দেন। এরপরপরই জেলা ও দায়রা জজ প্রথম ও দ্বিতীয় আদালতে জামিন বাতিল হয় পুলিশ হেফাজতে যাওয়ার পর একই দিন আইন বহির্ভুতভাবে যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে আসামী পক্ষের আইনজীবী বিএনপি নেতা অ্যাড.আব্দুল মজিদের বিরুদ্ধে জামিন আবেদন করার আইনি বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন সাতক্ষীরা জজ কোর্টের কয়েকজন আইনজীবী। এরপরও প্রতিদিন সকাল ১০টায় ও বিকাল ৬টার পরে জামিন মুক্তিপ্রাপ্ত আসামীরা জেল গেট থেকে বের হলেও হাবিবুল ইসলাম হাবিব শুক্রবার সকালে পৌনে আটটায় কোন যাদুবলে বের হলেন তা নিয়ে কারা কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন সাতক্ষীরার কয়েকজন আইনজীবী।
সকাল পৌনে আটটার দিকে  সাতক্ষীরা জেলা কারাগার থেকে হাবিবুল ইসলাম হাবিব মুক্তি লাভ করেছেন বলে নিশ্চিত করেছেন সাতক্ষীরা জেল সুপার মোঃ আবু জাহিদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com