সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামুলপুরে মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্ত ১১শ ৫ জন প্রাক্তন ক‍্যাডারদের মাঝে ৪লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট বিতরণ করলেন। রেড ক্রিসেন্ট সোসাইটির শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকদের সম্মাননা ও পুরস্কার প্রদান শেরপুরে শীত বাড়াতে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা          আম গাছে ঝুলছিল স্কুল ছাত্রীর লাশ অর্থ আত্মসাৎ অভিযোগে নায়িকা জ্যাকুলিন আটক চন্দনাইশের সাতবাড়ীয়া নির্বাচনে সাফাত বিন ছানাউল্লাহ্’র মনোনয়নপত্র সংগ্রহ মানবিক মেম্বার আলম হাওলাদারের সাথে ড্রিম লাইট’র সৌজন্য সাক্ষাৎ শেরপুরে সেবার মান নিশ্চিতকরণে নাগরিক কমিটির মতবিনিময় রাষ্ট্রদ্রোহী মামলায় অভিযুক্ত হলেন সাংবাদিক মৌলভীবাজারে “মেছো বাঘ” হত্যার দায়ে সাজা

অদম্য যোদ্ধা মোবারক আলী

 

 

 

 

 

 

 

 

হাবিবুর রহমান হাবিব, কুড়িগ্রাম থেকেঃ

 

 

 

 

 

 

 

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তী  ধর্মপুর গ্রামের মেধাবী মোবারক আলী এবার এসএসসি পরীক্ষার্থী। বাবা এছাহক আলী পেশায় দিনমজুর। দুই হাতের আঙুল না থাকলেও কবজি দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছে মোবারক।

 

 

 

 

শারীরিক প্রতিবন্ধী মোবারক জন্মের পর এভাবেই বড় হয়ে ওঠে ও পড়ালেখা শুরু করে কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। তার দুটি হাত অচল হলেও কখনো থেমে থাকেনি জীবনযুদ্ধে। সে ২০১৮ সালে কাশিপুর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বে কঠোর পরিশ্রম করে বিজ্ঞান বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে।

 

 

 

সোমবার সকালে ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রের ৯ নম্বর কক্ষে গিয়ে দেখা যায়, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসাবে গণিত বিষয়ের পরীক্ষা দিচ্ছে সে। তার ক্রমিক সংখ্যা ২১৫৭৭৩। তাকে অতিরিক্ত সময়ও দেওয়া হয়েছে। কিন্তু বাড়তি সময় লাগে না তার। অন্য শিক্ষার্থীদের মতোই নির্ধারিত সময়ে পরীক্ষা দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করে মোবারক।

মোবারক জানায়,

সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভালো রেজাল্ট করে মা-বাবাসহ শিক্ষকদের মুখ উজ্জ্বল করতে পারি।

 

 

 

 

 

 

কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জায়দুল হক জানান,

মোবারক প্রতিবন্ধী হলেও যথেষ্ট মেধাবী। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী। আশা করছি ভালো ফল করবে।

 

 

ফুলবাড়ী বালিকা উচ্চবিদ্যালয় এসএসসি পরীক্ষাকেন্দ্রের সচিব গোলাম কিবরিয়া জানান, মোবারক অন্য শিক্ষার্থীদের মতোই প্রতিটি পরীক্ষায় অংশ নিয়েছে। শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তাকে বাড়তি সময় দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com