সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামুলপুরে মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্ত ১১শ ৫ জন প্রাক্তন ক‍্যাডারদের মাঝে ৪লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট বিতরণ করলেন। রেড ক্রিসেন্ট সোসাইটির শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকদের সম্মাননা ও পুরস্কার প্রদান শেরপুরে শীত বাড়াতে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা          আম গাছে ঝুলছিল স্কুল ছাত্রীর লাশ অর্থ আত্মসাৎ অভিযোগে নায়িকা জ্যাকুলিন আটক চন্দনাইশের সাতবাড়ীয়া নির্বাচনে সাফাত বিন ছানাউল্লাহ্’র মনোনয়নপত্র সংগ্রহ মানবিক মেম্বার আলম হাওলাদারের সাথে ড্রিম লাইট’র সৌজন্য সাক্ষাৎ শেরপুরে সেবার মান নিশ্চিতকরণে নাগরিক কমিটির মতবিনিময় রাষ্ট্রদ্রোহী মামলায় অভিযুক্ত হলেন সাংবাদিক মৌলভীবাজারে “মেছো বাঘ” হত্যার দায়ে সাজা

মুকেশ আম্বানীর সম্পদের পাহাড় কার কার ভাগে

খবরের আলো অনলাইন ডেস্কঃ
ভারতের এক নাম্বার ধনী ও বিশ্বের দশ নাম্বার ধনী মুকেশ আম্বানী। 
তাঁর কাছে রয়েছে বিশাল সম্পদের পাহাড়। তো তাঁর অবর্তমানে কে কতোটা পাবে সেই সম্পদের ভাগ, চলুন জেনে নেওয়া যাক মুকেশ আম্বানীর মুখ থেকেই । এ বিষয়ে তিনি একটি খসড়া তালিকাও প্রস্তুত করে ফেলেছেন। কারণে সম্পদ নিয়ে তাঁর রয়েছে আপন জনদের সাথেও তিক্ততার অভিজ্ঞতা।
তাই  তিক্ততার পুরনাবৃত্তি এড়াতে এখন থেকেই সক্রিয় মুকেশ অম্বানী। বাবা ধীরুভাইয়ের মৃত্যুর  পর ব্যবসায়িক উত্তরাধিকার নিয়ে ভাই অনিলের সঙ্গে সঙঘাতে জড়াতে হয়েছিল তাঁকে। শেষ পর্যন্ত শান্তিপূর্ণ সমাধানের জন্য মা কোকিলাবেনকে হস্তক্ষেপ করতে হয়েছিল। যদিও ধীরুভাই প্রতিষ্ঠিত সংস্থার বিভাজন এড়ানো যায়নি।

মুকেশ আম্বানী, স্ত্রী , দুই ছেলে ও মেয়ে

মুকেশ অম্বানী পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানাচ্ছে,
সেই অভিজ্ঞতার কথা মনে রেখে ভবিষ্যতে নিজের তিন ছেলে-মেয়ের সম্পত্তির ভাগ-বাঁটোয়ারা নিয়ে বিবাদ এড়াতে ইতিমধ্যেই পরিকল্পনা করে ফেলেছেন ধনীতম এই ভারতীয়।
মুকেশের ২০ হাজার ৮০০ কোটি ডলারের (প্রায় ১৫ লক্ষ কোটি টাকা) ব্যবসায়িক সাম্রাজ্যের উত্তরাধিকার তাঁর তিন সন্তানের। দুই ছেলে আকাশ এবং অনন্ত আর আকাশের যমজ বোন ঈশা।
ওই সূত্রের দাবি,
বিশ্বখ্যাত ওয়ালমার্ট প্রতিষ্ঠাতা প্রয়াত স্যাম ওয়ালটনের পথ অনুসরণ করে মুকেশ তাঁর পরবর্তী প্রজন্মের হাতে ব্যবসায়িক সাম্রাজ্যের ভার তুলে দেওয়ার কথা স্থির করেছেন।
মুকেশের পরিকল্পনা অনুযায়ী তাঁর মালিকানাধীন মূল প্রতিষ্ঠান ‘রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিডেট’-এর পরিচালনার ভার হস্তান্তর করা হতে পারে কোনও ‘অছি পরিষদ’ (ট্রাস্ট) ধাঁচের কাঠামোর হাতে। অন্য সংস্থাগুলিকেও পর্যায়ক্রমে ওই কাঠামোর আওতায় আনা হবে। মুকেশ, তাঁর স্ত্রী নীতা এবং তিন ছেলে-মেয়ে থাকবেন ওই ‘ট্রাস্টের’ পরিচালন সমিতিতে।মুকেশের পুত্রবধূ এবং জামাতাও থাকতে পারেন ঐ তালিকায়। এ ছাড়া অম্বানী পরিবারের দীর্ঘদিনের সহযোগী এবং ঘনিষ্ঠদের কয়েক জনেরও ঠাঁই মিলতে পারে এই সম্পদের ভাগ বন্ঠনের তালিকায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com