সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামুলপুরে মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্ত ১১শ ৫ জন প্রাক্তন ক‍্যাডারদের মাঝে ৪লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট বিতরণ করলেন। রেড ক্রিসেন্ট সোসাইটির শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকদের সম্মাননা ও পুরস্কার প্রদান শেরপুরে শীত বাড়াতে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা          আম গাছে ঝুলছিল স্কুল ছাত্রীর লাশ অর্থ আত্মসাৎ অভিযোগে নায়িকা জ্যাকুলিন আটক চন্দনাইশের সাতবাড়ীয়া নির্বাচনে সাফাত বিন ছানাউল্লাহ্’র মনোনয়নপত্র সংগ্রহ মানবিক মেম্বার আলম হাওলাদারের সাথে ড্রিম লাইট’র সৌজন্য সাক্ষাৎ শেরপুরে সেবার মান নিশ্চিতকরণে নাগরিক কমিটির মতবিনিময় রাষ্ট্রদ্রোহী মামলায় অভিযুক্ত হলেন সাংবাদিক মৌলভীবাজারে “মেছো বাঘ” হত্যার দায়ে সাজা

কুড়িগ্রামে ইউপি নির্বাচনে সংঘর্ষে নিহত-১, নৌকায় আগুন, অবরোধ

হাবিবুর রহমান হাবিব কুড়িগ্রাম থেকেঃ
কুড়িগ্রামের ফুলবাড়ীতে ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন।এলাকার লোকজন বুধবার সকালে ফুলবাড়ী নাগেশ্বরী সড়কের বটতলায় অবরোধ সৃষ্টি করে হত্যাকারীর শাস্তির জোড় দাবী জানিয়েছে।  অন্যদিকে কাশিপুরে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা প্রতীককে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তকারীরা। সব মিলিয়ে উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল অব্যাহত রেখেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে
উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের ৩নং উত্তর রাবাইতারী মৌজার প্রতিদ্বন্দ্বি সদস্য প্রার্থী চাচা সাইফুল টিবউওয়েল ও ভাতিজা শাহজামাল আলী তালা মার্কা প্রতীক নিয়ে নির্বাচনি প্রচারণা শেষে স্থানীয় বটতলা বাজারে আসলে সোমবার দিবাগত রাত সাড়ে ১০ টায় দিকে কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দুই সদস্য প্রার্থী চাচা সাইফুল ইসলাম ও ভাতিজা শাহজামালসহ তাদের সমর্থকেরা একত্রিত হয়ে এলাকার মৃত আজগার আলীর ছেলে একই মৌজার অপর সদস্য প্রার্থী মুকুলের বৈদ্যুতিক মার্কার সমর্থক মোঃ বাবলুকে প্রচন্ড মারপিট করেন। এসময় তিনি মারাত্বক আহত হয়ে মঙ্গলবার সকালে নাগেশ্বরী শাপলা ক্লিনিকে ভর্তি করা হয়। বিকেলে তিনি বাড়ীতে আসলে সন্ধায় মৃত্যু বরণ করেন।
বিষয়টি জানাজানি হলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিমল চাকমা, সহকারী পুলিশ সুপার (নাগেশ্বরী সার্কেল) সুমন রেজা, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ সারওয়ার পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের পরিবারের সঙ্গে আলাপ আলোচনা শেষে লাশ দাফনের অনুমতি দিলে বুধবার সকালে স্থানীয় শতশত নারী-পুরুষ বাবলু হত্যার বিচারের দাবিতে ফুলবাড়ী নাগেশ্বরী সড়কে দু’ঘন্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকেন। এসময় যানজটের সৃষ্টি হয়।
পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিমল চাকমা, সহকারী পুলিশ সুপার (নাগেশ্বরী সার্কেল) সুমন রেজা, ফুলবাড়ী থানার ওসি(তদন্ত)সারওয়ার পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করে সড়ক আবরোধকারী ও নিহতের স্বজনদের সঙ্গে কথা বলে লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠায়।
নিহতের স্ত্রী মমতা ও স্কুল পড়ুয়া ছেলে ১০ শ্রেণীর ছাত্র মাসুম বিল্ল্যাহ্ কান্না জড়িত কন্ঠে জানান,
আমরা প্রতিপক্ষের হামলার শিকার হয়েছি। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানাই।
বৈদ্যুতিক প্রতীকের সদস্য প্রার্থী মুকুল মিয়া মঙ্গলবার সকালে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন জানান, আমি এই হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাই এবং দোষীদের দৃষ্ট্রান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।
এছাড়াও কাশিপুর ইউনিয়নের মধ্য-কাশিপুর ও চিলাখানা টেলীটারী এলাকার নৌকা মার্কা টাঙ্গিয়ে দেওয়া প্রতীকে মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা পুড়িয়ে দিয়েছে।
বর্তমানে ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। নৌকা মার্কা প্রার্থী রেয়াজুল আলম ফুলবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছেন। দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
সহকারী পুলিশ সুপার (নাগেশ্বরী সার্কেল) সুমন রেজা বলেন,
আমরা সব বিষয়ে খোঁজখবর রাখছি। তাৎক্ষণিক ভাবেও ব্যবস্থা নিচ্ছি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আইন শৃঙ্গলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
ফুলবাড়ীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিমল চাকমা জানান,
আমরা খবর পাওয়ার সাথে সাথেই এলাকা পরিদর্শন করছি। অভিযোগ হয়েছে ।পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com