শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

শ্যামপুর থানা আওয়ামীলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে দলীয় নেতাদের পরিবর্তে বিরোধী দলীয় নেতাদের স্থান

খবরের আলো:

এম আর স্বাধীন: ঢাকা মহানগর (দঃ) এর শ্যামপুর থানা আওয়ামীলীগ ও কয়েকটি ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটিতে দলীয়রা পদ না পেলেও বিরোধীদলীয়রা স্থান পেয়েছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় ত্যাগী আওয়ামীলীগ নেতা-কর্মীরা।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, নিজ দলেরই কিছু নেতা টাকা ও অন্যান্য সুবিধার বিনিময়ে বিরোধী দলের চিহ্নিত এবং বিতর্কিতদের থানা আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান করে দেন। এতে থানা ও ওয়ার্ড আওয়ামীলীগের কিছু ত্যাগী নেতা-কর্মী পদ পদবী থেকে বঞ্চিত হন। এছাড়া, আওয়ামীলীগের কমিটিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কমবয়সী কিশোরদেরও স্থান দেওয়া হয়েছে বলে নেতা-কর্মীদের অভিযোগ। প্রমাণ উপস্থাপন করতে বললে, তারা উল্লেখ করে বলেন,
বিএনপির সাহাদাত কমিশনারের ক্যাডার বিভিন্ন মামলাসহ খুনের আসামি মুহিত কে শ্যামপুর থানার আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয় , কুখ্যাত রাজাকার সাকা চৌধূরীর চাচাতো ভাই বিএনপি নেতা সালেহ আহমদ চৌধুরীকে শ্যামপুর থানার আওয়ামী লীগের সহসভাপতি পদ দেয়া হয়, খালেদা জিয়ার খাস লোক এবং বিএনপির ডোনার বলে পরিচিত কামাল স্টিলমিলস এর কামাল সাহেব, যার বাসায় তারেক জিয়া তিন বার এসেছিল, তার দুই নাবালক ছেলে দের কদমতলী ও শ্যামপুর থানার যুগ্ম সাধারণ সম্পাদক পদ দেয়া হয়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য জহিরুল আলমের ভাগিনা থানার সাংগঠনিক সম্পাদক যিনি কখনো আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন না বলে তাদের অভিযোগ। মোখলেছুর রহমান জাকের পার্টির এমপি পদপ্রার্থী, অথচ তাকেই ৫১নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়েছে। শ্যামপুর থানার বিএনপি সভাপতি আ.ন.ম. সাইফুল এর এক ক্যাডার নাদিম যার নামে হরতালে গাড়ি পোড়ানো মামলাসহ শ্যামপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একাধিক মামলা রয়েছে, ০২/০৪/২০১৩ইং মামলা নং ৫, ২৯/১০/২০১৪ইং মামলার নং ১৭ ।

মহানগরে নাদিমের জন্য প্রস্তাব কারী ৫১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ডালিম ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রোকন। দলের গঠনতন্ত্র অনুযায়ী স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নাদিম এর তথ্য গোপন করে নাদিম এর পক্ষে প্রস্তাব কারী ওয়ার্ড সভাপতি ডালিম ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রোকন এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

অভিযোগ কারিরা বলেন, তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে বিতর্কিত ও বিরোধীদলীয় দের কমিটিতে স্থান দেয়া হয়েছে যার কারণে আওয়ামী লীগের সংগঠন গুলোর মেরুদণ্ড ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com