মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:১৩ অপরাহ্ন

সেই আম্পায়ারের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ

HAMILTON, NEW ZEALAND - MARCH 27: Umpire Rod Tucker checks the light during day three of the Test match between New Zealand and South Africa at Seddon Park on March 27, 2017 in Hamilton, New Zealand. (Photo by Dave Rowland/Getty Images)

খবরের আলো :

 

এশিয়া কাপ ফাইনাল। ম্যাচের তখন ৪১তম ওভার। ক্রিজে দাঁড়িয়ে বাংলাদেশ দলের ব্যাটিং স্তম্ভ লিটন কুমার দাস। ভারতের নাভিশ্বাস অবস্থা। বোলিংয়ে এলেন কেদার যাদব। বলটি অনে ঘুরে চলে গেল উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনির কাছে। একটু এগিয়ে সামনে মারতে চাইছিলেন অভিষেক সেঞ্চুরি পাওয়া লিটন। কিন্তু স্ট্যাম্পড হয়ে গেলেন তিনি।

১১৭ বলে ব্যক্তিগত ১২১ রান করে তিনি ফিরে যাওয়ার আগে যে উত্তেজনার সৃষ্টি হয়েছিল তা এর আগেও দেখেছিল ‘টিম বাংলাদেশ’। মনে আছে, একদিনের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের কথা? মাহমুদউল্লাহর লং অফে উড়িয়ে মারা সেই ছয়ের কথা? আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের কারণে এই ভারতের কাছেই হেরে যেতে হয়েছিল মাশরাফিদের। স্বপ্ন ভঙ্গ হয়েছিল বিশ্বকাপ সেমিফাইনালের। ফাইনালের!

সেই দিনটাই যেন আবার ফিরে এল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ‘বিতর্কিত সিদ্ধান্ত’। এবার বলির পাঠা বাংলাদেশ দলের লিটন। যে লিটনকে অনেকেই ‘স্যার লিটন’ বিশেষণ দিয়েছিলেন। যার খেলার ধরণ নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের কটুক্তি করেছিলেন। উপযুক্ত জবাবটা এশিয়া কাপের ফাইনাল ম্যাচে দিতে পেরেছিলেন বলেই সারা বাংলায় লিটন বন্দনায় মেতেছিল। স্টেডিয়াম থেকে শুরু করে বাংলার ঘরে ঘরে তার টিকে যাওয়ার জন্য প্রার্থনা শুরু হলো।

কিন্তু না। ভাগ্য সহায় হয়নি লিটনের, বাংলাদেশের। লিটন আউট । ফিরে গেলেন সাজঘরে। কিন্তু তার ফেরার আগে নাটক কিন্তু কম হয়নি। আটবার! হ্যাঁ আটবার টিভি রিপ্লাই দেখার পর লিটনের আউটের ঘোষণা দেন থার্ড আম্পায়ার রডনির টাকার।

কিন্তু সেটা কি আদৌ আউট ছিল? না। ভক্তরা বলছেন, আউট নয়। খেলার ধারাভাষ্যকাররা পর্যন্ত বলছিলেন বেনিফিট অব ডাউট শুড গোজ টু ব্যাটসম্যান। লিটন মে সেইফ। বাংলাদেশ ক্যান রিচ- ‘টু ফিফটি’। কিন্তু সবাইকে উপেক্ষা করলেন রডনির টাকার।

বাংলাদেশের ক্রিকেট পাগল ভক্তরাও বা কম যাবে কেন? লিটন দাসকে অযৌক্তিক আউট ঘোষণার পর এ দেশের সংক্ষুব্ধ ক্রিকেট ভক্তরা যখন প্রতিশোধের আগুনে জ্বলছে, তখন তাদের পাশে এসে দাঁড়ায় Don’s Team – DT এবং DT – Tigers Social Media Security টিম।

খেলা শেষ। কয়েক মুহুর্ত পরে বিতর্কিত আম্পায়ার রডনির টাকারের ফেসবুক আইডিও শেষ। বিষয়টি নিশ্চিত করেছে ডিটি টাইগারর্স সোশ্যাল মিডিয়া সিকিউরিটি টিমের ফেসবুক পেজ। তারা জানিয়েছে, বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাশকে চরম বিতর্কিত আউট ঘোষণা করা থার্ড আম্পায়ার রন্ডি টাকারের ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল (বাতিল) করে দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ান আম্পায়ার রডনির টাকারের এ ভুল সিদ্ধান্তের কারণে আড়াইশোর কোটা পার করতে পারেনি বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে কোনোভাবেই যখন ভারতীয় বোলাররা পরাস্ত করতে পারছিল না। চার-ছক্কার ফুলঝুরিতে সেঞ্চুরি করা লিটন দাসের ওপরই সেই খড়্গ নেমে আসে। ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হয় বাংলাদেশ।

এর আগে নিজেদের ‘বিতর্কিত চরিত্র’ বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে ভারতীয় সংবাদ টেলিভিশন চ্যানেল ‘নিউজ ২৪’। বাংলাদেশ ক্রিকেট দলকে ‘বেতমিজ’ সম্বোধন করেন টেলিভিশনটির সংবাদ উপস্থাপিকা সাকশি জোশি। ডিটি টিম তার ফেসবুক আইডিও বাতিল করে দেয়।

ডিটি প্রতিষ্ঠাতা সুমন আহমেদ জানান, বাংলাদেশের ক্রিকেট সেক্টর অনলাইনে সুরক্ষিত রাখতে তাদের ডিটি টাইগারর্স সোশ্যাল মিডিয়া সিকিউরিটি গ্রুপ সবসময় সক্রিয় আছে। বাংলাদেশ ক্রিকেট ও খেলোয়াড়দের নিয়ে পক্ষপাতদুষ্ট আচরণ করলে তারা এভাবেই তাদের কার্যক্রম পরিচালনা করে যাবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com