শনিবার, ২১ মে ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামাকজাত পণ‍্যের বিজ্ঞাপন, শাহরুখ, অমিতাভ ও অজয়ের বিরুদ্ধে মামলা আগামী নির্বাচনের পর শ্রমিকদের বেতন বৃদ্ধির ইঙ্গিত দিলেন ত্রাণ প্রতিমন্ত্রী রাজনীতিবিদরা বলেন ক্ষমতায় গিয়ে দেশ চালাবেন, ক্ষমতা নয়, আসলে এটা দায়িত্ব–সিইসি কোলকাতায় নতুন ঠিকানা দাদার, বাড়ির দাম শুনলে চমকে যাবেন স্ত্রী ও শ্বাশুড়ি গ্রেফতার, আদমদীঘিতে ভটভটি চালককে কৌশলে হত্যার অভিযোগ  সান্তাহার রেলওয়ে থানায় মোবাইল ছিনতাই চেষ্টা ও চুরি ঘটনায় দুইজন গ্রেফতার বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে লাখাই প্রেসক্লাবের শোক শেরপুরে জেলা প্রশাসকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সাতক্ষীরার কালিগঞ্জের ধর্মীয় শিক্ষক আবু সাদ’র বিরুদ্ধে এক শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, স্বস্ত্রীক আত্মগোপনে এক সুন্দরী বিমানবালাকে নিজের উত্থিত লিঙ্গ প্রদর্শণ করেন ধনকুবের এলন মাস্ক

আসামের নগাঁওয়ে পুলিশের এনকাউন্টার, তীব্র প্রতিক্রিয়া

 

 

 

 আসাম প্রতিনিধি, সুজন চক্রবর্তীঃ
আসাম রাজ‍্যের নগাঁওয়ে পুলিশের গুলিতে প্রাক্তন ছাত্রনেতার জখম হওয়ার ঘটনায় রাজ‍্য জুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রতিবাদে সরব হয়েছেন নগাঁওয়ের অসংখ‍্য জনসাধারণ। সরকার ও পুলিশের সমালোচনার মুখর বিভিন্ন রাজনৈতিক দল। মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্তবিশ্ব শর্মা এই ঘটনার তদন্তে এক কমিশন গঠন করেছেন। অতিরিক্ত মুখ‍্য সচিব পবন কুমার বরঠাকুরকে তদন্ত করে সাতদিনের মধ‍্যে রিপোর্ট পেশ করতে বলেছেন। শনিবার সন্ধ‍্যায় পুলিশ আসাম রাজ‍্যের নগাঁও মহাবিদ্যালয় ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক কীর্তিকমল বরাকে গুলিবিদ্ধ করে। তাঁর ডান পায়ে গুলি লেগেছে। এর আগে তাঁকে বেদম পিটিয়েছে পুলিশ। গুলিবিদ্ধ কীর্তিকমল বতর্মানে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। পরিবারের সদস‍্যদের অভিযোগ, নগাঁওয়ে পুলিশ দুই যুবককে মারপিট করছিল। ওই পথেই তখন যাচ্ছিলেন কীর্তি। তিনি এমন মারপিটের কারণ জিজ্ঞেস করতেই পুলিশ তাঁর ওপরই চড়াও হয়। শুরু করে কিলঘুসি,লাঠিপেটা। পরে এক পুলিশ কর্মী খুব কাছ থেকে  তাঁর ডান পায়ে গুলি চালায়। যন্ত্রণায় কাতরাতে থাকলে তাকে প্রথম নগাঁও সিভিল হাসপাতালে ও পরে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
মেডিক্যালের অধ‍্যক্ষ অভিজিৎ শর্মা জানান, নিয়ম অনুযায়ী তাকে কোভিড টেস্ট করাতে হয়। ধরা পড়ে তিনি করোনা পজিটিভ। তাই তাকে কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অস্ত্রোপচারের ও প্রয়োজন হতে পারে। রবিবার সকাল থেকে নগাঁও শহরে বিক্ষোভ চলতে থাকে। একদল জনতা থানা ঘেরাও করেন।
প্রতিবাদী জনতার দাবি, পুলিশ সুপার আনন্দ শর্মাকে সাসপেন্ড করতে হবে। দোষী পুলিশদের গ্রেফতার করতে হবে। এনকাউন্টারের বিরুদ্ধে  সরব হয়েছেন কংগ্রেস সাংসদ প্রদ‍্যোৎবরদলৈ ও পরিষদীয় দলের উপনেতা রকিবুল হোসেন। রাইজর দলের সভাপতি বিধায়ক অখিল গগৈ এবং অসম জাতীয় পরিষদের সভাপতি লুরিনজ‍্যোতি গগৈ ও প্রতিবাদে সরব হন। পৃথকভাবে তাঁরা বলেন, আসামে এখন আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। জঙ্গলের রাজত্ব কায়েম হয়েছে। পুলিশ কথায় কথায় গুলি চালিয়ে দিচ্ছে।
এ ব‍্যাপারে মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্তবিশ্ব শর্মা বলেন, আমি আজও বলছি, নিরীহ মানুষের ত্রাণকর্তা হতে হবে পুলিশকে। পাশাপাশি মাদক কারবারিদের বিরুদ্ধে ও অপরাধীদের বিরুদ্ধে  কঠোরতর ব‍্যবস্থা নিতে হবে। গুলি চালনার ঘটনার পূরো টিমটিকে ৭ দিনের জন‍্য রিজার্ভে ক্লোজ করা হয়েছে। কমিশনের রিপোর্ট জমা না পড়া পর্যন্ত তাঁদের ডিউটি দেওয়া হবে না। পরে দোষী প্রমাণিত হলে আইনি ব‍্যবস্থা গ্রহন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com