শনিবার, ২১ মে ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামাকজাত পণ‍্যের বিজ্ঞাপন, শাহরুখ, অমিতাভ ও অজয়ের বিরুদ্ধে মামলা আগামী নির্বাচনের পর শ্রমিকদের বেতন বৃদ্ধির ইঙ্গিত দিলেন ত্রাণ প্রতিমন্ত্রী রাজনীতিবিদরা বলেন ক্ষমতায় গিয়ে দেশ চালাবেন, ক্ষমতা নয়, আসলে এটা দায়িত্ব–সিইসি কোলকাতায় নতুন ঠিকানা দাদার, বাড়ির দাম শুনলে চমকে যাবেন স্ত্রী ও শ্বাশুড়ি গ্রেফতার, আদমদীঘিতে ভটভটি চালককে কৌশলে হত্যার অভিযোগ  সান্তাহার রেলওয়ে থানায় মোবাইল ছিনতাই চেষ্টা ও চুরি ঘটনায় দুইজন গ্রেফতার বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে লাখাই প্রেসক্লাবের শোক শেরপুরে জেলা প্রশাসকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সাতক্ষীরার কালিগঞ্জের ধর্মীয় শিক্ষক আবু সাদ’র বিরুদ্ধে এক শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, স্বস্ত্রীক আত্মগোপনে এক সুন্দরী বিমানবালাকে নিজের উত্থিত লিঙ্গ প্রদর্শণ করেন ধনকুবের এলন মাস্ক

ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন।

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা  উপজেলার সবচাইতে বয়স্ক মানুষ ময়মন বেওয়া মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১২০ বছর। তার জন্ম ১৯০২ সালের ১ জানুয়ারী।
৭ ছেলে ৭ মেয়ের জননী এই বৃদ্ধা কখনও ওষধ বা ইনঞ্জেকশন নেননি। সব সময় মনোবল শক্ত রেখে বেঁচেছিলেন।
সোমবার (২৪ জানুয়ারী) সকালে খগাখরিবাড়ির (সাবেক ছিটমহল) আনন্দ নগর গ্রামের নিজ বাড়িতে তিনি বাধ্যকজনিত রোগে  ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়া….. রাজিউন)।
মৃত্যুকালে তিনি ছেলে মেয়ে নাতী নাতনি, পুঁতি ও পুঁতির সন্তান সহ ৮৮ সদস্য রেখে গেছেন।
গতকাল বাদ আছর নামাজে জানাজা শেষে তাকে তার নিজ গ্রামেই দাফন করা হয়। বৃদ্ধার যে জানুয়ারী মাসে জন্ম নিয়েছিলেন সেই মাসেই পৃথিবী ছেড়ে বিদায় নিলেন।
ময়মন বেওয়া ছিলেন ৬৮ বছরের বন্দি জীবনের ছিটমহলের বাসিন্দা।
২০১৫ সালের ৩০ জুলাই মধ্য রাতে বিলুপ্ত হয় সেই ছিটমহল। তিনি লাভ করেন বাংলাদেশের নাগরিকত্ব। ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে বৃদ্ধার এক ছেলে লালমিয়া অংশ নিয়ে বীরমুক্তিযোদ্ধার খেতাব পান।
প্রসঙ্গত ২০২০ইং সালের ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নীলফামারী জেলা প্রশাসন শিল্পকলা একাডেমিতে এই বৃদ্ধাকে অপরাজিতার সম্মাননা প্রদান করেছিলেন। সম্মাননার ক্রেস্ট তার হাতে তুলে দিয়েছিলেন আসাদুজ্জামান নুর এমপি ও সাবেক জেলা প্রশাসক বর্তমানে জ্বালানি ও খনিজ মন্ত্রনালয়ে কর্মরত যুগ্মসচিব হাফিজুর রহমান চৌধুরী।
তাঁর জানাজা নামাজে অংশ গ্রহণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথনসহ উক্ত ইউনিয়নের শত শত গণ্যমান্য ব্যক্তিবর্গ৷

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com