শনিবার, ২১ মে ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তামাকজাত পণ‍্যের বিজ্ঞাপন, শাহরুখ, অমিতাভ ও অজয়ের বিরুদ্ধে মামলা আগামী নির্বাচনের পর শ্রমিকদের বেতন বৃদ্ধির ইঙ্গিত দিলেন ত্রাণ প্রতিমন্ত্রী রাজনীতিবিদরা বলেন ক্ষমতায় গিয়ে দেশ চালাবেন, ক্ষমতা নয়, আসলে এটা দায়িত্ব–সিইসি কোলকাতায় নতুন ঠিকানা দাদার, বাড়ির দাম শুনলে চমকে যাবেন স্ত্রী ও শ্বাশুড়ি গ্রেফতার, আদমদীঘিতে ভটভটি চালককে কৌশলে হত্যার অভিযোগ  সান্তাহার রেলওয়ে থানায় মোবাইল ছিনতাই চেষ্টা ও চুরি ঘটনায় দুইজন গ্রেফতার বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে লাখাই প্রেসক্লাবের শোক শেরপুরে জেলা প্রশাসকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সাতক্ষীরার কালিগঞ্জের ধর্মীয় শিক্ষক আবু সাদ’র বিরুদ্ধে এক শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, স্বস্ত্রীক আত্মগোপনে এক সুন্দরী বিমানবালাকে নিজের উত্থিত লিঙ্গ প্রদর্শণ করেন ধনকুবের এলন মাস্ক

লাখাইয়ে ১৯ মাস ধরে বেতন ভাতা না পেয়ে মানবতার জীবন যপন করছে গ্রাম পুলিশরা

আশীষ দাশ গুপ্ত, লাখাই হবিগঞ্জ প্রতিনিধি।।
হবিগঞ্জের লাখাই  উপজেলায় ৪৮ জন গ্রাম পুলিশ সদস্য প্রায় ১৯ মাস ধরে ইউনিয়ন পরিষদের  অংশের বেতন-ভাতা পাচ্ছেন না, যা তাঁদের বেতনের অর্ধেক। নিয়মিত কাজ করে বেতন-ভাতা না পেয়ে তাঁরা মানবেতর জীবন যাপন করছেন।

এ ছাড়া এক বছর সাত মাস ধরে হাজিরা ভাতাও বন্ধ রয়েছে।  গ্রাম পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৫১ জন গ্রাম পুলিশ সদস্য। তাঁদের মধ্যে ৫ জন দফাদার  রয়েছেন। সরকারি নির্দেশ অনুযায়ী দফাদারেরা প্রতি মাসে ৭ হাজার টাকা ও গ্রাম পুলিশ  মহল্লাদাররা ৬ হাজার ৫০০ টাকা বেতন পেয়ে থাকেন। মোট বেতনের অর্ধেক ইউপি থেকে দেওয়া হয়। কিন্তু ১৯ মাস ধরে ইউপি অংশের বেতন-ভাতা বকেয়া পড়ে আছে।

এ ছাড়া এক বছর সাত মাস ধরে ৬টি ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যরা প্রতি মাসে ১ হাজার ২০০ টাকা এবং  ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যরা ৬০০ টাকা করে হাজিরা ভাতা পাচ্ছেন না।   ইউনিয়নগুলোতে প্রতি মাসে চার দিন হাজিরার নিয়ম রয়েছে। সে অনুযায়ী প্রতিদিন ৩০০ টাকা করে হাজিরা ভাতা ধরা রয়েছে।

গ্রাম পুলিশের  দফাদার রতন মিয়া   জানান, এই করোনা মহামারিতে গ্রাম পুলিশের সদস্যরা উপজেলা পরিষদ, ইউপিসহ গ্রাম-মহল্লায় দিন-রাত কষ্ট করে দায়িত্ব পালন করে যাচ্ছেন, কিন্তু বেতন-ভাতা পাচ্ছেন না।

বকেয়া বেতন-ভাতা পরিশোধ ইউএনওর সিএ রিদয় বাবুর সাথে মোবাইলে আলাপ কালে তিনি   বলেন, গ্রাম পুলিশ সদস্যদের পাওনা বেতন-ভাতা পরিশোধ করা হবে তবে একবারে নয়, করোনা মহামারীর কারনে ওয়ান পার্সেন্ট উন্নয়ন   আয় উপজেলা সাব রেজিস্ট্রার অফিস থেকে আসার কথা মহামারী করুনার কারনে রেজিস্ট্রি বন্ধ থাকায় ওয়ান পার্সেন্ট আসে নাই  সে কারণে গ্রাম পুলিশ সহ ইউনিয়ন পরিষদের সচিবদের  ওয়ান পার্সেন্ট  থেকে যে বেতন দেওয়া সম্ভব পাচ্ছে না। তহবিলে টাকার স্বল্পতা রয়েছে। তবে বিষয়টি দ্রুত সমাধান করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com