বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৩৫ অপরাহ্ন

ভাগ্নে মনোনয়ন পাওয়ায় সিইসির পদত্যাগ করা উচিত: রিজভী

খবরের আলো রিপোর্ট :

 

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সিইসি’র আপন ভাগ্নেকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়ার পর তার পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, প্রধান নিবাচন কমিশনারকে (সিইসি) ক্ষমতাসীনদের পক্ষে কাজে লাগানোর জন্যই তার ভাগ্নেকে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে। যার কারণে সিইসি স্বীয় পদে থাকার নৈতকতা হারিয়েছেন।

সোমবার (২৬ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সন্মেলনে এসব কথা বলেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগ নেতাদের ভাষায় ইসি সচিব কথা বলায় তার পদত্যাগ দাবি করছি। কারণ আওয়ামী লীগ নেতাদের বক্তব্যর সাথে সুর মিলিয়ে তিনি বিরামহীন রাজনৈতিক বক্তব্য বিবৃতি দিয়ে যাচ্ছেন। একতরফা ও নীলনকশা পাতানো নির্বাচনের মূল ভূমিকায় অবতীণ হয়েছেন ইসি সচিব।

রিজভী বলেন, আমরা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই সচিবদের গোপন বৈঠকের কথা বলেছি। তারা বৈঠকের কথা অস্বীকার করলেও বিবিসিসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকারন্তরে তা স্বীকার করে নিয়েছেন।

সচিবদের মামলা করার হুমকির জবাবে তিনি বলেন, মামলার ভয় দেখিয়ে লাভ নেই। আমরা তো প্রতিনিয়তই মামলার সম্মুখীন হচ্ছি। জেল খাটছি। তারা তো কোনদিন জেলে যায়নি।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির সিনিয়র এ নেতা বলেন, প্রজাতন্ত্রের কর্মকর্তা হিসেবে অনৈতিক অযাচিত হস্তক্ষপে থেকে বিরত থাকুন নইলে প্রমাণের ভিত্তিতে মামলা করতে বাধ্য হবো এবং এসব দলবাজ পুলিশ কর্মকর্তাদের একদিন জবাবদিহি করতে হবে।

রিজভী বলেন, চিহ্নিত দলবাজ ও সুবিধা ভুগীদের স্বপদে বহাল রেখে কখনোই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com