রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

সরকার সন্ত্রাসের বিরুদ্ধে গণসচেতনতা গড়তে সক্ষম হয়েছে : প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

 

ইউরোপীয় সংসদীয় একটি প্রতিনিধি দল গতকাল শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাত্ করেন। বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, জিউসিপ্পে ফার্নান্দিনো ছয় সদস্যের ইউরোপীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশের ইতিহাস এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবার সম্পর্কে জানতে পেরে অভিভূত হন। এ প্রসঙ্গে তাঁরা প্রধানমন্ত্রীকে জানান, তাঁরা রাজধানীস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা হত্যাকাণ্ডের পর দেশে গণতন্ত্রের বিকাশ ব্যাহত হয়েছিল এবং এরপর দেশে দীর্ঘ সময় সামরিক শাসন বলবত্ ছিল। সে সময়কার সামরিক শাসকেরা যুব সমাজের হাতে অস্ত্র তুলে দিয়ে তাদের বিভ্রান্ত করেছিল। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নকে সফল করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিশেষ করে নারীর ক্ষমতায়নের ভূয়সী প্রশংসা করেন এবং তাঁরা এই উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রীর নিকট জানতে চান। প্রধানমন্ত্রী এ সময় প্রতিনিধি দলের সদস্যদের তাঁর সরকারের নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন সম্পর্কে গৃহীত বিভিন্ন পদক্ষেপ অবহিত করেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রতিমাসেই শিক্ষার্থীদের বৃত্তির টাকা মোবাইল ফোনের মাধ্যমে মায়েদের কাছে পৌঁছে দিচ্ছি, এ ছাড়াও প্রাথমিক শিক্ষকের শতকরা ৬০ ভাগ নারীদের থেকে নিয়োগ করা হচ্ছে। সন্ত্রাসের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার শক্ত হাতে এই সামাজিক ব্যাধিকে দমন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, তাঁর সরকার বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ যেমন-শিক্ষক, শিক্ষার্থী, ধর্মীয় নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিদের সমম্বয়ে সন্ত্রাসের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে সক্ষম হয়েছে। তাঁর সরকার জনগণের মৌলিক চাহিদাগুলো বিশেষ করে অন্ন, বস্ত্র, বাসস্থান এবং চিকিত্সাসেবার ব্যবস্থা করতে কঠোর পরিশ্রম করছে। তিনি বলেন, তাঁর সরকার দেশে খাদ্য উত্পাদন বৃদ্ধির জন্য গবেষণার প্রতি গুরুত্বারোপ করেছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এ সময় উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com