বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

সিডনিতে পাহাড় থেকে পড়ে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

খবরের আলো :

 

অস্ট্রেলিয়ার সিডনিতে পাহাড় থেকে পড়ে গিয়ে এক বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ স্থানীয় সময় দুপুরে সিডনির দক্ষিণে ক্লিফটনের ক্লিফ ব্রিজের পাশে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে জরুরি সেবা সংস্থার কর্মীরা দ্রুত দুর্ঘটনাস্থলে যান।

দুর্ঘটনাস্থলে অবস্থানরত স্থানীয় পুলিশেরা জানিয়েছেন, বন্ধুদের সঙ্গে পাহাড়ের কিনারা দিয়ে হাঁটার সময় পা পিছলে পড়ে যায় ২২ বছর বয়সী মুনায়ার সরকার অনীক। খাঁড়া পাহাড় থেকে প্রথমে প্রায় ২০ মিটার পিছলে পড়ে, এরপর আরও ৪০ মিটারেও বেশি নিচে পাথরে সোজা আছড়ে পড়ে অনীক। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

পুলিশ জানিয়েছে, অনীক ও তাঁর সঙ্গীরা পাহাড়ের যে কিনারা দিয়ে হাঁটছিল তা অত্যন্ত বিপজ্জনক ছিল এবং ভ্রমণকারীদের এ পথ ব্যবহারের জন্য নিরুৎসাহিত করা হয়। প্রাথমিক তদন্তে একে একটি দুর্ঘটনা বলেই মনে করছে পুলিশ।

মুনায়ার সরকার অনীক সিডনি বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল বিষয়ে পিএইচডি শিক্ষার্থী ছিলেন। তাঁর বাবা ইলিয়াস সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ছিলেন। বর্তমানে তিনি শারজাহ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন বলে তাঁর এক নিকটাত্মীয় জানিয়েছেন। অনীকের অকাল মৃত্যুতে সিডনি বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে বলে জানিয়েছেন সিডনি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাতেমা জোহরা আদিবা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com