সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

দুই ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের

খবরের আলো  ডেস্ক :

 

 

ফিফা প্রকাশিত র‌্যাংকিংয়ে সবশেষ দুই ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। ১৯২তম স্থানে উঠে এসেছে ১৯৪তম স্থান থেকে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের পেছনে কেবল পাকিস্তান (১৯৯) এবং শ্রীলংকার অবস্থান (২০১)। বাংলাদেশের শঙ্কা ছিল দুইশ পেরিয়ে যাওয়ার! কারণ বছর যখন শুরু হয় তখন র‌্যাংকিং ছিল ১৯৭। সেখান থেকে নভেম্বরে এসে র‌্যাংকিং ঠেকেছে ১৯২-তে। বলা চলে মন্দের ভালো।

নভেম্বরের ফিফা ফ্রেন্ডলি উইন্ডোতে ম্যাচ খেলার চেষ্টা করেও পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বেশ কয়েকটি দেশকে প্রস্তাব দিলেও সাড়া মেলেনি। বাফুফে এখন তাকিয়ে আগামী বছর মার্চের পরবর্তী উইন্ডোতে। আন্তর্জাতিক ম্যাচ খেলার পরিকল্পনা ছিল ফিফা র‌্যাংকিংয়ের হতশ্রী চেহারাটা দূর করা।

ফিফা র‌্যাংকিংয়ে সেরা পাঁচের অবস্থানের কোনো রূপ হেরফের হয়নি। যথারীতি এক নম্বরে রয়েছে বেলজিয়াম। দুইয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, তিনে ব্রাজিল, চারে ক্রোয়েশিয়া এবং পাঁচ নম্বরে ইংল্যান্ডের অবস্থান। এক ধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল। ছয় থেকে সাতে নেমে গেছে উরুগুয়ে। আটে সুইজারল্যান্ড, নয় নম্বরে স্পেন এবং দশে অবস্থান করছে ডেনমার্ক। এশিয়ার দেশগুলোর মধ্যে শীর্ষে রয়েছে ইরান (২৯ নম্বরে)।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের সেরা সময় ছিল ১৯৯৩ সাল। ১১৬ তে উঠেছিল ওই বছর আগস্টে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com