শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকে তিন মন্ত্রী

খবরের আলো :

 

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকে বসেছেন সরকারের তিন মন্ত্রী। রবিবার দুপুর সাড়ে ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকটি শুরু হয়।

বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত আছেন। এছাড়া উপস্থিত আছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীও।

গত ১৯ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা বিল পাস হয় সংসদে। এই আইনের ৩২ ধারা নিয়ে আপত্তি ছিল সম্পাদক পরিষদের। এই ধারা অনুযায়ী অতি গোপনীয় কোনো নথি কপি করলে ১৯২৩ সালের অফিসিয়াল সিক্রেসট অ্যাক্টের বিধান অনুযায়ী বিচারের কথা বলা আছে।

এই আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদনের পর থেকে সম্পাদক পরিষদ সরকারের সঙ্গে একাধিকবার দেন দরবার করেছে। সরকার আশ্বাস দিয়েছিল, স্বাধীন সাংবাদিকতা বিঘ্নিত হয়-এমন কিছু হবে না।

তবে সম্পাদক পরিষদ মনে করছে, এই বিধানের কারণে স্বাধীন সাংবাদিকতা হুমকির মুখে পড়বে আর এর প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর মানববন্ধনের ঘোষণা দিয়েছে তারা।

পরে গত ২৬শে সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্বাক্ষরিত এক চিঠি সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়। চিঠিতে মানববন্ধন কর্মসূচি স্থগিত করে ৩০শে সেপ্টেম্বর দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বৈঠকে বসার আহ্বান জানানো হয়। তথ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সম্পাদক পরিষদ মানববন্ধন স্থগিত রেখে বৈঠকে অংশগ্রহণ করতে রাজি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com