বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:১৩ অপরাহ্ন

‘মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখবে খেলাধুলা’

খবরের আলো :

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, খেলাধুলা, শরীরচর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নেতৃত্বের গুণাবলী বিকাশে এগুলোর অবদান রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বাড়াতে হবে। খেলাধুলা মাদক ও জঙ্গিবাদ থেকে ছেলেমেয়েদের দূরে রাখবে। তাই আমাদের ছেলেমেয়েদের এতে উৎসাহিত করতে হবে।

রোববার সকালে রাজশাহীর শারীরিক শিক্ষা কলেজ মাঠে ৪৭তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের গুরুত্ব তুলে ধরেন।

নাহিদ বলেন, বাংলাদেশ সবসময় বিদেশ থেকে জ্ঞান ও প্রযুক্তি আমদানি করে এসেছে, ভবিষ্যতেও করতে হবে। তবে আমরা কেবল আমদানিকারক থাকবো না, জ্ঞান ও প্রযুক্তি রফতানি করতে সক্ষম হবো। তাই প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ক্রীড়ানুশীলনের বিকল্প নেই। ছেলেদের পাশাপাশি মেয়েরাও প্রশংসনীয় সাফল্য অর্জন করায় বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে নতুন শিক্ষানীতি বাস্তবায়নের সরকার কাজ করে যাচ্ছে। এটি হলে ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে স্বীকৃতি লাভ করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com