রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:৩০ অপরাহ্ন

শ্যামনগরে জমিজমা সংক্রান্ত বিরোধে সংখ্যালঘুর বাড়ী ভাংচুর

খবরের আলো  :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শোলখালী গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের বসতবাড়ী ভাংচুর করছে প্রতিপক্ষরা। সোমবার বিকালে উপজেলার কৈখালী গ্রামের জরিপ গাজীর ছেলে জারালী, ইমাম আলী গাজীর ছেলে মোকলেছুর সহ ৫/৬ জনের একটি দল হাতুড়ি, শাবল ও কুড়াল দিয়ে ভেঙ্গে দিয়ে যায়। খবর পেয়ে নিমাই রপ্তানের ছেলে ডাঃ সন্তোষ রপ্তান ঘটনাস্থলে যাওয়ার আগে তারা পালিয়ে যায়।
সন্তোষ রপ্তান জানান, ১৯৬৮ সালে জনৈক্য সুমোদ বালার কাছ থেকে শোলখালী গ্রামের প্রাক্তন চেয়ারম্যান নওশের আলী  তিন বিঘা জমি ক্রয় করে। পরে জমি নিলাম হলে একই গ্রামের খোদাবক্স ওই জমির নিলাম ক্রয় করে। পরবর্তীতে,১৯৭২ সালে খোদা বক্সের নিকট থেকে ৪৩৬ খতিয়ানের ৪২২ দাগে নীলমনি রপ্তান ক্রয় করে অদ্য অবদি তার উত্তরাধিকারগন ভোগদখল করে আসছিল। সাম্প্রতি, কৈখালী গ্রামের মৃত জিয়াদ আলীর ছেলে আনিছুর গাজী, ঈমান আলী গাজীর ছেলে মোকলেছুর, জরিপ গাজীর ছেলে জারালী ৪৩৬ খতিয়ানের ৪২৩ ও ৪২৪ দাগের পাশাপাশি ৪২২ দাবি করে দখলের পাইতারা চালাচ্ছে।
জানা জায়, আনিছুর গাজী গং সুমোদ বালার অন্য শরিকদের কাছ থেকে ৩বিঘা জমি ক্রয় করে এবং তা খাসখতিয়ানের আওতায় পড়ে যায়। পরে জোর পূর্বক নীলমনি রপ্তানের জমি দখলের চেষ্টা করলে সন্তোষ রপ্তান ১৪৫ ধারা মামলা করে। যার পক্ষের রায় তাদের অনুকুলে থাকলেও সোমবার ঐ জমি দখলের উদ্দেশ্যে ঘরবাড়ী ভাংচুর করে। সংখ্যালুঘু ওই পরিবার জানায়, বার বার প্রতিপক্ষ আনিছুর তার সঙ্গীদের হুমকির মুখে নিরাপত্তাহীনতায় সংকটাপন্ন সময় পার করছেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com