বুধবার, ০৬ জুলাই ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় ভূয়া চক্ষু ডাক্তারের জ‌রিমানা, প্রতিষ্ঠান সিলগালা

জনি আহমেদ, নিজস্ব প্রতি‌নিধি, চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় যেমন ভেজাল দ্রব্যের সা‌থে ভেজাল ব‌্যবসায়ী বে‌ড়ে গে‌ছে তেমনী বে‌ড়ে‌ছে মানুষ ক্ষ‌তি করার ভেজাল ডাক্তারও। ভেজাল জি‌নিসপত্র খে‌য়ে যেমন ক্ষ‌তিগ্রস্থ হ‌চ্ছে ব‌্যবসায়ী‌দের হা‌তে তেমনী ভেজাল ভুয়া চক্ষু ডাক্তার‌দের কার‌ণে অ‌নে‌ক রোগীর জীবনের একমাত্র প্রদীপ নিভে যা‌চ্ছে। তারপরও কমছে ন‌া ভুয়ায়া‌দের তালিকা। সেই তা‌লিক‌ার অংশ হি‌সে‌বে সামসুর রহমান শুভ না‌মের এক ভুয়া চক্ষু ডাক্তার‌কে ১০ হাজার জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।
চু্য়াডাঙ্গার সি‌নেম‌াহলপাড়ায় অব‌স্থিত চক্ষু সেবা কেন্দ্র হেলথ অ‌্যান্ড হোপ ডায়ানগ‌স্টিক সেন্টা‌রে অ‌ভিযান চা‌লি‌য়ে তা‌কে জ‌রিমানা কর‌া হয়।
আজ বৃহস্প‌তিবার (১২ মে) বেলা ১টার দি‌কে সদর উপ‌জেলা প্রশাস‌নের নেতৃ‌ত্বে সহক‌ারী ক‌মিশনার (ভূ‌মি) ও ভ্রাম‌্যমাণ আদাল‌তের বিচ‌ারক মাজহারুল ইসলাম এ জ‌রিমানা করেন।
এ সম্প‌র্কে মাজহারুল ইসলাম জানান, হেলথ অ‌্যান্ড হোপ ডায়ানগ‌স্টিক সেন্টা‌রের বি‌এম‌ডি‌সির কোন রে‌জি‌স্ট্রেশন ছাড়া এবং প্রতিষ্ঠা‌নের সকল কাগজপ‌ত্রে এম‌বি‌বিএস পদবী লি‌খে মানু‌ষের চো‌খের অপ‌চি‌কিৎসা ক‌রে আস‌ছে। এমন গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে সেখা‌নে অ‌ভিযান চালা‌নো হয়।
সে সময় এম‌বিবিএস পা‌সের সা‌র্টিফি‌কেট দেখা‌তে না পারায় ভুয়‌া ডাক্তার হি‌সে‌বে স‌ামসুর রহমান প্রমা‌ণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় তাকে ১০ হাজার  টাকা জরিমানা করা হয়। একইসাথে প্রতিষ্ঠানটি ব‌ন্ধের নি‌র্দেশনা দেয়া হয়।
এ‌দি‌কে, স্থানীয়রা জা‌নি‌য়ে‌ছে, এসব ভুয়া ডাক্তার‌দের কার‌ণে মানুষ মারাত্মকভা‌বে ক্ষ‌তিগ্রস্থ হ‌চ্ছে। শুধু চক্ষু ডাক্তারই নয়, মানু‌ষের, পশুর ও দাঁ‌তের অ‌নেক ভুয়া ডাক্তার র‌য়ে‌ছে। তা‌দের‌কে চি‌হ্নিত করে আইনগত ব‌্যবস্থা নেয়ার দা‌বি তোলা হয়।
এ বিষ‌য়ে সদর ইউএন শামীম ভূঁইয়া ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, এর আ‌গেও তা‌কে জরিমানা করা হ‌য়েছিল। এবার দ্বিতীয়বার জরিমানা করা হ‌লো। এছাড়াও প্রতিষ্ঠান সিলগালা করা হ‌য়ে‌ছে।
অভিযানকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া,  সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তারেক জুনায়েত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com