সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:০৩ পূর্বাহ্ন

‘ইত্যাদি’ এবার ধারণ করা হয়েছে নীলফামারীতে

খবরের আলো :

 

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার ধারণ করা হয়েছে নীলফামারীতে।গত ১৮ সেপ্টেম্বর নীলফামারীর উত্তরা ইপিজেডের অভ্যন্তরে সাজানো মঞ্চে ধারণ করা হয় এবারের ইত্যাদি। অনুষ্ঠানটির এবারের পর্বে রয়েছে নীলফামারীর ইতিহাস, ঐতিহ্য এবং নীলচাষের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন।

চলতি বছরের মার্চে প্রচারিত ইত্যাদিতে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়েছিল। এবারের পর্বে তা নিয়ে রয়েছে একটি ফলোআপ প্রতিবেদন।

ভাওয়াইয়া গানের প্রাণপুরুষ আব্বাসউদ্দিন এবং তার শ্বশুরবাড়ি নিয়ে রয়েছে প্রতিবেদন। উত্তরা ইপিজেডের ওপর রয়েছে একটি তথ্যসমৃদ্ধ বিবরণ। এছাড়া রয়েছে অপরূপ প্রকৃতিক সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ও নেলসন ম্যান্ডেলার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। নীলফামারীর সন্তান ইবরার টিপুর সঙ্গীতায়োজনে এ অঞ্চলেরই প্রায় ১৫০ বছরের পুরনো একটি চট্কা গান করা হয়। ইবরার টিপুর সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন টি.ডাব্লিউ সৈনিক, ফারুক ভূইয়া, তাজ, শাহীন ও সহশিল্পীবৃন্দ।

এছাড়াও নীলফামারী নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় এবং মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন উত্তরা ইপিজেডের একদল শ্রমজীবী মানুষ। দর্শকপর্বের প্রশ্নোত্তরের মাধ্যমে নির্বাচিত দর্শকরা আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন।

তাদের হাতে পুরস্কার তুলে দেন নীলফামারীর সন্তান, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। এই পর্বে হানিফ সংকেতের সঙ্গে রয়েছে তার একটি ভিন্নরকম সাক্ষাৎকার। এছাড়াও নিজ স্বার্থ পরমার্থ, শিশু সুরক্ষায় সংগঠন, ক্যামেরা আতঙ্ক, খাঁটি মানুষ তৈরির কারখানা, গণমাধ্যমের গণপরামর্শ কেন্দ্র, মোবাইল ফোন বিড়ম্বনাসহ বিভিন্ন বিষয়ের ওপর বেশ কয়েকটি নাট্যাংশ।

বরাবরের মতো ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি ৫ অক্টোবর রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com