মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন

ফুলবাড়ীতে জাতীয় সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মিতু আক্তার, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

 

 

 

দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গতকাল বুধবার উপজেলা পর্যায়ে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুইদিন ব্যাপী সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

সকাল ১১টায় ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের যৌথ উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটে ১৬ টি ইভেন্টে শিক্ষার্থীদের দুইদিন ব্যাপী সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী মন্ডল। এতে বক্তব্য রাখেন গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার মো. শফিকুল ইসলাম, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আব্দুর রহিম প্রমুখ।

 

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী মন্ডল জানান, ১৬ টি ইভেন্টে দুইদিনব্যাপী প্রতিযোগিতায় ক গ্রুপে ষষ্ঠ থেকে অষ্টম, খ গ্রুপে নবম থেকে দশম, গ গ্রুপে একাদশ থেকে দ্বাদশ এবং ঘ গ্রুপে স্নাতক থেকে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেন। প্রত্যেক শিক্ষার্থী ১৬ টি ইভেন্টে অংশগ্রহণ করেন। ইভেন্ট সমূহ: কেরাত, হামদ/নাথ, বাংলা রচনা, ইংরেজি রচনা, ইংরেজি বক্তব্য, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, বারীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ, লোকসঙ্গীত, জারীগান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক নির্ধারিত বক্তৃতা, নৃত্য (উচ্চাঙ্গ) ও লোক নৃত্য।

অনুষ্ঠানে উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রতিষ্ঠানপ্রধানসহ শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরাসহ বিচারকমন্ডলী উপস্থিত ছিলেন।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com