মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৫২ অপরাহ্ন

ঝিনাইগাতীর ক্যান্সার আক্রান্ত হারুন মিয়া বাঁচতে চায়

আমিরুল ইসলাম, শেরপুর জেলা প্রতিনিধি :
শেরপুরের ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন ক্যান্সার আক্রান্ত দিনমজুর হারুন মিয়া (৫৫)। তিনি গত ৮ মাস ধরে ক্যান্সার রোগে কর্মহীন হয়ে নিজ বাড়িতে  অসুস্থতায় আছেন। হারুন মিয়া উপজেলার নলকুড়া ইউনিয়নের ডেফলাই গ্রামের মৃত আবুল মুন্সির ছেলে। পেশায় সে দিনমজুর। বসতবাড়ির ৫ শতাংশ জমি ছাড়া সহায় সম্বল বলতে কিছুই নেই তার। ৬ মেয়েসহ ৮ সদস্যের পরিবার হারুন মিয়ার। দিনমজুরি করে যা আয় হতো তা দিয়ে কোন রকমে চলতো তার সংসার। অতি কষ্টে ৪ মেয়ে বিয়ে দিয়েছেন। একমেয়ে বিবাহযোগ্য, টাকার অভাবে বিয়ে দিতে পারেনি।
হারুন মিয়া জানান, ফুসফুসে ক্যান্সার আক্রান্ত হয়ে ৮ মাস ধরে কর্মহীন থাকায় অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে তার পরিবার। টাকার অভাবে চিকিৎসাও নিতে পারছেন না দরিদ্র পরিবারটি। চিকিৎসকরা তাকে ভারতের মাদ্রাজ যেতে পরামর্শ দিয়েছেন। তার আগে কেমোথেরাপি দিতে  বলেছেন। কিন্তু টাকার অভাবে কোন চিকিৎসা করাতে পারছে না গরীব পরিবারটি। হারুন আরো জানান প্রশাসন ও জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও কোন কাজে আসেনি। বর্তমানে তিনি বিনাচিকিৎসায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। পরিবারের একমাত্র উপার্জন ক্ষম হারুন মিয়া ক্যান্সারে আক্রান্ত হওয়ায় পরিবারটি এখন দিশেহারা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, সাংবাদিকদের বলেন, তাকে জেলা প্রশাসক বরাবরে একটি সাহায্যের আবেদন করতে পরামর্শ দিয়েছেন। হারুন মিয়ার স্ত্রী রাহেলা বেগম, তার স্বামীর চিকিৎসা করাতে প্রশাসন সহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন।
সাহায্য পাঠানো ও পরিবারের সাথে যোগাযোগের জন্য মোবাইলঃ – ০১৩১৫০৮৩৬৯৭।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com