রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

খবরের আলো :

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত বিশেষ সহকারি, কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে ময়মনসিংহে।

তার রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল, শোকসভা, কুরআন তিলাওয়াত ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার দিনের শুরুতে মাহবুবুল হকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদের পক্ষ থেকে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

স্মৃতি সংসদের সদস্য সচিব কামাল পাশা চৌধুরীর নেতৃত্বে পুষ্পার্ঘ অর্পণের সময় মাহবুবুল হক শাকিলের বাবা অ্যাডভোকেট মো: জহিরুল হক খোকা উপস্থিত ছিলেন।

এছাড়াও অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম ও পরিচালক সিরাজুল কবির কমল, পাঞ্জেরী পাবলিকেশন্সের প্রধান নির্বাহী কামরুল হাসান শায়ক, ওয়াহিদ শাকিল আলমি রিমাস, অভিজিৎ পাল, নুরুল আলম পাঠান মিলন, রতন দত্ত, অপু ভট্টাচার্য, প্রয়াত শাকিলের সহোদর নাইমুল হক বাবুসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী।

১৯৬৮ সালের ২০ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি ও কবি মাহবুবুল হক শাকিল জন্মগ্রহণ করেন ময়মনসিংহ শহরের বাঘমারা এলাকায়। ছাত্রজীবনের শুরুতেই তিনি ছাত্রলীগের রাজনীতি সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দেন ছাত্রলীগের।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যায় শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে তার বিশেষ সহকারির দায়িত্ব লাভ করেন। মাহবুবুল হক শাকিল রাজনীতির পাশাপাশি তিনি সাহিত্য অঙ্গনেও ব্যাপক পরিচিতি লাভ করেন।

মাহবুবুল হক শাকিলের লেখনী ছিল চমৎকার ও অসাধারণ। তার লেখা কবিতা ও গল্প ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। ২০১৬ সালের ৬ ডিসেম্বর তিনি পরলোগ গমন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com