রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

নিউইয়র্কে ফোবানা সম্মেলন আগামী ৩০-৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর

খবরের আলো  ডেস্ক :

 

 

২০১৯ সালের ৩০ ও ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর ফোবানার আসর বসছে বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কে। এবারের ফোবানার আসরের আয়োজক বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডশিপ সোসাইটি। ফোবানা কনভেনশন-২০১৯ নামের এই আসর সফল করতে আয়োজকদের চলছে নানান প্রস্তুতি। এ লক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বেলোজিনা পার্টি হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আয়োজক কমিটির আহ্বায়ক মো. শাহনেওয়াজ বলেন, ২০১৯ সালের ৩০ ও ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর নিউইয়র্কের কুইন্সের লাগোডিয়া এয়ারপোর্ট ম্যারিয়ট হোটেলে ফোবানার আসর বসবে।

তিনি বলেন, এটি হবে মুলতঃ প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা। ১৯৮৭ সাল থেকে শুরু হওয়া ফোবানা সম্মেলনটি দীর্ঘ পথযাত্রায় সফলতা-ব্যর্থতার যুগল বন্ধনে অগ্রসর হচ্ছে। অতীতের সকল ব্যর্থতা ও সফলতার অভিজ্ঞতা নিয়ে এই সম্মেলনকে অভীষ্ট লক্ষ্যে নেওয়ার জন্য দৃঢ় সংকল্পের সঙ্গে এবারের ফোবানা সম্মেলন করার উদ্যোগ নিয়েছি।

তিনি আরো বলেন, এবারের ফোবানা সম্মেলনকে একটি যৌক্তিক পরিণতির দিকে নিয়ে যেতে চাই। এজন্য নেতৃত্বের পরিবর্তন ও যুবসমাজকে উৎসাহিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ফোবানা সম্মেলনের আহ্বায়ক শাহনেওয়াজ বলেন, আমাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে ঐক্যের বিকল্প নেই। আমরা অতীতের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে আসতে চাই। ফোবানাকে ধারণ করার জন্য বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য এবার ব্যতিক্রমী কর্মকাণ্ড গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফোবানা সম্মেলন ২০১৯-এর চিফ কোঅর্ডিনেটর ও মূলধারার রাজনৈতিক গিয়াস আহমেদ, চিফ কনসালট্যান্ট ও ব্যবসায়ী হাসানুজ্জামান হাসান, স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, সদস্য সচিব ডা. মাসুদুর রহমান, সদ্য বিদায়ী চেয়ারম্যান এজাজ তৌফিক, ফোবানা সম্মেলন-২০১৯ এর সদস্য সচিব ফিরোজ আহমেদ, কাজী সাখাওয়াত হোসেন আজম প্রমুখ।

ফোবানার কর্মকর্তা মাকসুদ এইচ চৌধুরীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মূলধারার রাজনৈতিক মোর্শেদ আলম, নাসির আলী খান পল, আলী ইমাম শিকদার, কাজী আজহারুল হক মিলন, কাজী আশরাফ হোসেন নয়ন, হাজী এনাম, আলমগীর খান আলম প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com