রবিবার, ০৩ জুলাই ২০২২, ১০:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পদ্মা সেতুতে ১ জুলাই সর্বোচ্চ ৩ কোটি ১৬ লাখ টাকা টোল আদায় ‘নওগাঁয় গরুর নাম পদ্মা -সেতু “কোরবানির পশুর হাট কাঁপাবে পদ্মা -সেতু “ শিক্ষককে আটক রেখে খোঁজা হচ্ছিল জুতার মালা আওয়ামী লীগ নেতা মুকুল বোস আর নেই ঈদুল আযহা কে সামনে রেখে রাজশাহীর চৌবাড়িয়ায় জমেছে জমজমাট পশুর হাট  গাজীপুরে দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন, নারী সংসদ রুমানা আলী টুসি ৬ বছর পর জবি ছাত্রদলের কমিটি ঘোষণা  নালিতাবাড়ী শহরে অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি শেরপুরে বন্যা দুর্গত এলাকায় স্বাচিপ এর ফ্রী মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ পদ্মা সেতু আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখবে ……….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে ইবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

 

খবরের আলোঃ

ইবি প্রতিনিধি :

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে নিয়ে ভারতে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল কর্তৃক কটূক্তি ও অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বক্তারা বলেন, বাংলাদেশ সম্প্রিতির দেশ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ভারতের অবদান এদেশ সবসময় স্বরণ করে।

তবে ভারতীয় দুই নেতা মহানবী সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তা মুসলিম উম্মাহ সেন্টিমেন্টে আঘাত করে। মানববন্ধনে এই দুই কুলাঙ্গারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয় বাংলাদেশ ও ভারতের সরকারের। পাশাপাশি ভারতে চলমান মুসলমানদের উপর নির্যাতন অনতিবিলম্বে বন্ধের আহ্বান করা হয় মানববন্ধনে।

এবিষয়ে প্রধান অতিথির বক্তব্যে ড. মিজানূর রহমান বলেন, ইসলাম এমন এক ধর্ম যা অনুভব ধর্মকে অসম্মান, অবজ্ঞা করে না। কিন্তু ভারতে দুই বিজেপি নেতার কুরুচিপূর্ণ মন্তব্যে তিনি শিক্ষক সমিতির পক্ষ থেকে তিব্র নিন্দা জানান।

তিনি আরো বলেন, বিশ্বের কেউ ধর্মের প্রতি অবমাননা করে টিকতে পারে নাই। তিনি ভারতীয় সরকারের প্রতি আইনানুসারে বিচারের দাবি তুলেন। পাশাপাশি নূপুর শর্মা ও নাভিন জিন্দালের হেদায়েত কামনা করেন তিনি।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com