শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় সুনামিতে প্রাণহানি: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

খবরের আলো :

 

ইন্দোনেশিয়ায় সুলায়েজি দ্বীপে সাম্প্রতিক ভূমিকম্প পরবর্তী সুনামিতে প্রাণহানি এবং ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে পাঠানো শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ইন্দোনেশিয়ায় সাম্প্রতিক ভূমিকম্প ও সুনামিতে কয়েকশ’ লোকের প্রাণহানি ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতির কথা জেনে আমি গভীরভাবে মর্মাহত।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার আমার সঙ্গে ইন্দোনেশিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণ ও সরকার বিশেষ করে যারা প্রিয়জন এবং পরিবারের সদস্যদের হারিয়েছেন এবং যাদের সহায়-সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি গভীর শোক ও সংহতি প্রকাশ করছে।

শোকবার্তায় তিনি বলেন, আমরা সর্বশক্তিমানের কাছে শোকসন্তপ্ত পরিবারগুলোর জন্য এ অপূরণীয় ক্ষয়-ক্ষতি কাটিয়ে ওঠার সাহস ও মনোবল প্রার্থনা করছি।

এদিকে শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, কয়েকশ লোকের প্রাণহানি এবং ব্যাপক ক্ষয়ক্ষতির খবর এক গভীর দুঃখের বিষয়।

তিনি এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠতে শোকসন্তপ্ত পরিবারবর্গকে সাহস ও ধৈর্য দান করার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করেন।

তিনি বলেন, নিখোঁজ ব্যক্তিদের সন্ধান এবং উদ্ধার অভিযানে সম্ভাব্য সব সহযোগিতা দিতে বাংলাদেশ সার্বক্ষণিকভাবে প্রস্তুত রয়েছে। শেখ হাসিনা আশা প্রকাশ করেন, ইন্দোনেশিয়ার ঘুরে দাঁড়ানোর শক্তিসম্পন্ন জনগণ ধৈর্যের সঙ্গে এই কঠিন সময় মোকাবেলা করবে।

উল্লেখ্য, শুক্রবার ইন্দোনেশিয়ার সুলায়েজি দ্বীপে পালু শহরের ৭৮ কিলোমিটার উত্তরে ৭ দশমিক ৪ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাতহানে। এর ফলে সুনামি সৃষ্টি হয় এবং ১৭০ বার ভূমিকম্প পরবর্তী কম্পন অনুভূত হয়। এতে রোববার পর্যন্ত ৮৩২ জন মানুষ নিহত হয়েছেন। তবে দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা বলছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com