বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন

ডিমলায় ২৪ প্রহরব্যাপী হরিনাম লীলা কীর্ত্তন শেষ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

বিশ্ব মানবতার কল্যাণ কামনায় মাতৃকার ও সকল জাতির মঙ্গলার্থে নীলফামারীর ডিমলা উপজেলার বাবুরহাট পন্ডিতপাড়া সার্বজনীন শ্রী শ্রী মহানাম হরিবাসর মন্দিরের আয়োজনে শেষ হয়েছে ২৪ প্রহরব্যাপী শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্ত্তন।

এতে জেলা উপজেলা সহ দেশের বিভিন্ন জেলার হাজার-হাজার নারী-পুরুষ ভক্তবৃন্দ অংশগ্রহণ করেন।শুক্রবার (১০-জুন) ২৪ প্রহরীর শুভ অধিবাস হয়ে শনিবার (১১-জুন) হইতে সোমবার (১৩ জুন) অরুনোদয় পর্যন্ত চলে এ মহানাম যজ্ঞানুষ্ঠান। সোমবার (১৩-জুন) ভোর ৫টা সূর্যোদয় মঙ্গলবার (১৪-জুন) অরুনোদয় পর্যন্ত চলে অষ্টকালীন লীলাকীর্ত্তন এবং মঙ্গলবার দিনব্যাপী চলে শ্রী শ্রী মহাপ্রভূর ভোগ।

বাবুরহাট পন্ডিতপাড়া সার্বজনীন শ্রী শ্রী মহানাম হরিবাসর সকল ভক্তবৃন্দ পরিচালনা কমিটির সভাপতি শ্রী দ্বিজেন্দ্র নাথ রায়, শ্রী শ্রী রাধা গোবিন্দ জয়তু বলে জগতের সকল জীবের শান্তি ও মঙ্গল কামনায় এ মহোৎসব উদযাপন করা হয়েছে। এ বছর দেশের বিভিন্ন জেলায় এ কীর্ত্তণ পরিবেশন করা হয়েছে তারই ধারাবাহিকতায় মহানাম সূধা পরিবেশনায় ছিলেন, নরসিংদীর গৌরী মাধুরী সম্প্রদায়, পরিদপুরের কৃষ্ণ বাসুদেব সম্প্রদায়, ঝিনাইদহের দেবী পূজা সম্প্রদায়, কুষ্টিয়ার হরি নাম মহামন্ত্র সম্প্রদায়, নড়াইলের গৌরী দেবী সম্প্রদায় ও স্থানীয় ডিমলা উপজেলার লোকনাথ (স্বাগতিক) সম্প্রদায়। অষ্টকালীন লীলা কীর্ত্তন পরিবেশনায় ছিলেন, যশোরের কৃষ্ণা কৃষ্ণা সম্প্রদায়, সিরাজগঞ্জের কৃষ্ণ অনুরাগ সম্প্রদায়ের ডাঃ পলাশ কুমার সরকার ও বগুড়ার ব্রজগোপী সম্প্রদায়ের সুজাতা মোহন্ত।

সাধারন সম্পাদক শ্রী অবিনাস চন্দ্র রায় বলেন, প্রতি বছরের মতো এবারও বিশ্ব শান্তি কামনায় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শেষ হয়েছে লীলা কীর্ত্তন।কোষাধ্যক্ষ শ্রী বৃন্দাবন রায় জানান, আগত ভক্তবৃন্দের জন্য মহাপ্রসাদের ব্যবস্থা করা হয়েছিল। মঙ্গলবার (১৪-জুন) কীর্ত্তন,কুঞ্জ ভঙ্গ, দধিমঙ্গল, প্রসাদ বিতরন ও মহন্ত বিদায়ের নাধ্যমে এ মহানাম যজ্ঞানুষ্ঠানটি পরিপূর্ণতার সাথে শেষ হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com