বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন

শেরপুরে কাগজের বই পড়ার আগ্রহ তৈরির লক্ষ্যে আলোচনা ও বই প্রদান

 

খবরের  আলোঃ

আমিরুল ইসলাম , শেরপুর জেলা প্রতিনিধি :

শেরপুরে কাগজের বই পড়ার প্রতি আগ্রহ তৈরির লক্ষ্যে আলোচনা সভা, বই প্রদান ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে৷ (২০ জুন) সোমবার রাতে শহরের খরমপুর গোডাউন মোড়স্থ আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখার আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারের সভাপতি রবিউল ইসলাম রতনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ।

এসময় অন্যান্য অতিথির বক্তব্য রাখেন গাঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, আজকের তারুন্যের সাধারণ সম্পাদক দীপ্ত মোদক প্রমূখ।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আইটি উদ্যোক্তা মিনহাজ উদ্দিন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক প্রত্যয় কুমার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাফিউ হোসেন, সদস্য মো. জিহান, হাসনাত রাসেল, নাঈম ইসলাম, রাজন মোদক, সোহেল রানা, আজিজুল হাকিম, প্রলয় মোদক প্রমূখ।

অনলাইন ভিত্তিক ‘আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগার’টি গত ২৬ মার্চ উদ্বোধন করা হয়। তারা কাগজের বই পড়া প্রতি তরুন সমাজকে জাগ্রত করার লক্ষ্যে এ গণগ্রন্থাগারটি প্রতিষ্ঠা করার পর থেকেই জেলায় বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানানোসহ অসংখ্য বই প্রদান করে আসছে।

এরই ধারাবাহিকতায় গাঙচিল থেকে কিছু বই প্রদানের আশ্বাস দিয়ে আজ প্রথম দফায় বই প্রদান উদ্বোধন করা হয়।
আলোচনা সভাশেষে গণগ্রন্থাগারের জন্য সাংবাদিক ও কবি রফিক মজিদের লেখা কাব্য গ্রন্থ ‘অদৃশ্য অনুভূতি’ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভ্রমণ কাহিনী ‘মেঘালয়ে ফিরে দেখা-৭১’ এবং কবি জাহাঙ্গীর আলমের লেখা ‘ রূপসী ছড়ার দেশ’ গ্রন্থ ৩ টি প্রদান করা হয়।
পরে উপস্থিত কবিরা কবিতা পাঠ করেন।

 

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com