বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

জবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

খবরের আলো :
জবি প্রতিবেদক :
বর্ণিল আয়োজনে ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস)।
সোমবার সংগঠনটির কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জান, প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ও দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার আতাউর রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি ওয়ালিউল্লাহ সোহরাব, সাবেক সাধারণ সম্পাদক ও বাসসের সিনিয়র রিপোর্টার এস.এম মহসিন, সাবেক সভাপতি ও ডিআরইউ’র কার্যনির্বাহী সদস্য সুলায়মান সালমান, সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার মাহবুব মমতাজী।
সংগঠনের সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান জোবায়েরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য বলেন, আমাদের সবসময় ইতিবাচক দৃষ্টিভঙ্গি লালন করে বস্তুনিষ্ঠ সংবাদের প্রতি গুরুত্ব দেয়া উচিত। এসময় তিনি সমিতির সকল সদস্যকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অন্যায়, উন্নয়ন ও সম্ভাবনাময় সংবাদ তুলে ধরার আহবান জানান।
সমিতির সভাপতি রবিউল আলম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ইতিহাস, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ইতিহাস। অতীতেও যেমন সমিতির সদস্যরা নিজেদের নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে কাজ করে এসেছে, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আগামীতেও সেভাবেই কাজ করে যাবে।
সাধারণ সম্পাদক আহসান জোবায়ের বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রাম, নিত্য আনন্দের সারথি হয়েছে প্রথম সারিতে থেকে। শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিটি আন্দোলনে শুধু লেখনী নয়, নীতিনির্ধারকের ভূমিকায় ছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে আস্থার সর্বোচ্চ ঠিকানা হিসেবে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহিদ মিনার থেকে  থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এছাড়া ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৬ রকমের মৌসুমি ফল দিয়ে ফল উৎসব করে সংগঠনটি। দুপুরে সমিতির সদস্যদের মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ ও বৃক্ষরোপণের মাধ্যমে এ অনুষ্ঠান শেষ হয়।
২০০৬ সালের ২০ জুন শিক্ষা, সততা, সাহসিকতা স্লোগানে ১৯ জন সদস্য ও ৫ জন সহযোগী সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। দীর্ঘ এই সময়ে দক্ষ নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের নিকট আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে সংগঠনটি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অর্জন, সফলতা ও সমস্যা সততা ও নিষ্ঠার সাথে তুলে ধরার পাশাপাশি একদল সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com