বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন

মাধবপুরে বন্যায় ৩৩টি গ্রাম প্লাবিত

খবরের আলো :

মোঃ নজরুল ইসলাম খান। স্টাফ রিপোর্টারঃ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ৫টি ইউনিয়নের ৩৩টি গ্রামের কয়েক হাজার মানুষ বন্যায় প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছেন। গ্রামের আঞ্চলিক সড়ক ও কাচা রাস্তা বন্যার পানিতে ডুবে গেছে।
বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ ও চিকিৎসার জন্য আশ্রয় কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, মাধবপুর উপজেলার বাঘাসুরা, ছাতিয়াইন, নোয়াপাড়া, বুল্লা, আদাঐর ও আন্দিউড়া  ইউনিয়নের ভাটি এলাকার ৩৩টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে।
স্থানীয়দের দাবি এবারের বন্যায় বিগত বছরের সব রেকর্ড ভেঙ্গেছে। সোনাই নদীর খুটানিয়া দিঘীর পাড় সুলতানপুর এলাকার একাধিক স্থানে নদীর পাড় পানির নিচে তলিয়ে গেছে। অনেক বাড়ি ঘরে বসত ভিটায় পানি উঠে গেছে। নিরাপদ আশ্রয়ের জন্য উপজেলা প্রশাসন ঘোষিত আশ্রয় কেন্দ্রে যেতে চিন্তা ভাবনা করছে।
বুল্লা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জানান, বুল্লা ইউনিয়নের প্রায় ৭টি গ্রামে বাড়ি ঘরে পানি ছুঁইছুঁই করছে। গ্রামের সব আঞ্চলিক রাস্তা পানির নিচে তলিয়ে গেছে।
আন্দিউড়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সাধারণ জনগনকে নিয়ে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে। বন্যার পানি দিন দিন বাড়ছেই পরিস্থিতির আরো অবনতি আশংকা রয়েছে।
মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে আশ্রয় কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com