শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

অনেকেই ফ্যাটি লিভারের সমস্যায় ভুগছেন দীর্ঘদিন ধরে। নানা রকমের ঔষধ সেবন করেও সুস্থ্য হচ্ছেন না। তারা জেনে নিন ওষুধ ছাড়া ঘরোয়া উপায়ে যেভাবে দূর করবেন ফ্যাটি লিভারের সমস্যা।

অ্যাপেল সিডার ভিনিগার : এটি চর্বি কমিয়ে যকৃতের ওজন কমানোর মাধ্যমে আপনার লিভারকে সুস্থ রাখে। হালকা গরম পানিতে এক চামচ অ্যাপেল সিডার ভিনিগার যোগ করে খাবার আগে দু বার খান। গ্রিন টি : গ্রিন টি-তে থাকে কেটেচিনস যা লিভারের উন্নতিতে সহায়ক। নন অ্যালকোহলিক ফ্যাটি লিভার প্রতিরোধ করে এই গ্রিন টি। নিয়মিতভাবে ৩ থেকে ৪ কাপ গ্রিন টি খান। গ্রিন টি : গ্রিন টি-তে থাকে কেটেচিনস যা লিভারের উন্নতিতে সহায়ক। নন অ্যালকোহলিক ফ্যাটি লিভার প্রতিরোধ করে এই গ্রিন টি। নিয়মিতভাবে ৩ থেকে ৪ কাপ গ্রিন টি খান। পাতিলেবু : পাতিলেবুতে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা লিভারের বিষক্রিয়াকে দুর করে। রোজ এক গ্লাস জলে লেবুর রস মিশিয়ে টানা কয়েক সপ্তাহ খেয়ে দেখুন লিভারের ফ্যাট কমতে বাধ্য। পাতিলেবু : পাতিলেবুতে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা লিভারের বিষক্রিয়াকে দুর করে। রোজ এক গ্লাস জলে লেবুর রস মিশিয়ে টানা কয়েক সপ্তাহ খেয়ে দেখুন লিভারের ফ্যাট কমতে বাধ্য। হলুদ : অ্যান্টিঅক্সিডেন্ট তো রয়েছেই। সঙ্গে ফ্যাটি লিভারের জন্যও খুব ভাল। এক গ্লাস জলে হাফ চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে ভাল করে ফুটিয়ে নিন। দিনে অন্তত দু-বার খান। সপ্তাহ দুয়েক পরই হাতেনাতে ফল পাবেন। হলুদ : অ্যান্টিঅক্সিডেন্ট তো রয়েছেই। সঙ্গে ফ্যাটি লিভারের জন্যও খুব ভাল। এক গ্লাস জলে হাফ চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে ভাল করে ফুটিয়ে নিন। দিনে অন্তত দু-বার খান। সপ্তাহ দুয়েক পরই হাতেনাতে ফল পাবেন। আদা : অতিরিক্ত ফ্যাট থেকে লিভারকে বাঁচাতে আদা খুবই কার্যকরী। এক চামচ আদা বাটা হালকা গরম জলে মিশিয়ে খান। সপ্তাহ দুয়েক খেলেই বুঝতে পারবেন। আদা : অতিরিক্ত ফ্যাট থেকে লিভারকে বাঁচাতে আদা খুবই কার্যকরী। এক চামচ আদা বাটা হালকা গরম জলে মিশিয়ে খান। সপ্তাহ দুয়েক খেলেই বুঝতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com